বিজ্ঞাপন

চট্টগ্রাম বন্দরের কর্মীদের সাড়ে ৫ কোটি টাকার প্রণোদনা

December 13, 2023 | 7:23 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: বিজয় দিবস উপলক্ষে সাড়ে ৬ হাজার শ্রমিক-কর্মচারীকে বিশেষ প্রণোদনা হিসেবে প্রায় সাড়ে ৫ কোটি টাকা ‘উৎসাহ বোনাস’ দিয়েছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

বুধবার (১৩ ডিসেম্বর) দুপুরে চট্টগ্রাম বন্দরের চেয়ারম্যান রিয়ান অ্যাডমিরাল এম সোহায়েল বিশেষ প্রণোদনার নগদ টাকা শ্রমিক-কর্মচারীদের কাছে হস্তান্তর করেন।

চট্টগ্রাম বন্দরের সচিব মো. ওমর ফারুক সারাবাংলাকে জানিয়েছেন, বন্দর কর্তৃপক্ষের অধীন বার্থ, টার্মিনাল ও শিপ হ্যান্ডলিং অপারেটর শ্রমিক-কর্মচারীদের এ বিশেষ প্রণোদনা দেওয়া হয়েছে। ৬ হাজার ৬৭১ জন শ্রমিক-কর্মচারীদের প্রত্যেককে ৮ হাজার টাকা করে মোট ৫ কোটি ২০ লাখ ৯৬ হাজার টাকা দেওয়া হয়েছে।

এর আগে, গত ঈদুল ফিতরে ৬ হাজার ৬৭১ জন শ্রমিক-কর্মচারী প্রত্যেককে ৫ হাজার টাকা করে ৩ কোটি ৩৩ লাখ ৫৫ হাজার টাকা বিশেষ প্রণোদনা দেওয়া হয়েছিল। এছাড়া ২০১৫ সালে ৬ হাজার ৫৬১ জনের প্রত্যেককে ৭ হাজার টাকা করে মোট ৪ কোটি ৫৯ লাখ ২৭ হাজার টাকা, ২০১৯ সালে ৬ হাজার ৫০৯ জনকে সাড়ে ৮ হাজার টাকা করে মোট ৫ কোটি ৫৩ লাখ ২৬ হাজার ৫০০ টাকা, ২০২০ সালে ৭ হাজার ২৩৪ জনকে ১১ হাজার টাকা করে মোট ৭ কোটি ৯৫ হাজার ৭৪ হাজার টাকা দেওয়া হয়।

বিজ্ঞাপন

২০২১ সালে করোনা মহামারির মধ্যে দুই দফা প্রণোদনা দেওয়া হয়। ওই বছরের মে মাসে ৭ হাজার ৫৫৭ জনকে দেড় হাজার টাকা করে মোট ১ কোটি ৫ লাখ ৮৫ হাজার টাকা এবং সেপ্টেম্বরে ৬ হাজার ৭৫২ জনকে আড়াই হাজার টাকা করে মোট ১ কোটি ৬৮ লাখ ৮০ হাজার টাকা দেওয়া হয়।

২০২২ সালে ৬ হাজার ৬৯৮ জনকে ৯ হাজার টাকা করে মোট ৬ কোটি ২ লাখ ৮২ হাজার টাকা দেয়া হয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এনএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন