বিজ্ঞাপন

মৃত মহিষের মাংস বিক্রির দায়ে ৫০ হাজার টাকা জরিমানা

December 13, 2023 | 9:53 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাঙ্গামাটি: জেলা শহরে মৃত মহিষের মাংস বিক্রির দায়ে অভিযুক্তদের ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বিজ্ঞাপন

বুধবার (১৩ ডিসেম্বর) বিকেলে জেলা শহরের দেবাশীষনগর এলাকায় জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিজয় কুমার জোয়ার্দার এ দণ্ড দেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, চট্টগ্রাম থেকে দু’টি মৃত মহিষ এনে বিক্রি করছিল তারা। খবর পেয়ে অভিযান পরিচালনা করেছে ভ্রাম্যমাণ আদালত। অভিযানে ঘটনার সঙ্গে জড়িত এবং বিক্রয়কারী তিন জনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় প্রায় দেড় থেকে দুই মণ মাংস জব্দ করে ধ্বংস করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিজয় কুমার জোয়ার্দার বলেন, ‘চট্টগ্রাম থেকে অসাধু ব্যবসায়ীরা দু’টি মৃত মহিষ কিনে আনে। প্রথমে তারা খাগড়াছড়িতে বিক্রির জন্য নিয়ে যায়। কিন্তু সেখানে বিক্রি করতে না পেরে রাঙ্গামাটিতে নিয়ে আসে। রাঙ্গামাটিতে এসে কিছু মাংস বিক্রিও করেছে। আমরা খবর পেয়ে বাকি দেড় থেকে দুই মণ মাংস ধ্বংস করেছি। অভিযুক্তদের ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।’

বিজ্ঞাপন

এদিকে একইদিন সকালে জেলা শহরের কাঠালতলী এলাকায় হাজী নান্না বিরিয়ানির একটি দোকানে খাবারের সঙ্গে কাপড়ের রঙ মেশানোর দায়ে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট দ্বীন আল জান্নান অভিযানটি পরিচালনা করেন।

দুটি অভিযানেই ভ্রাম্যমাণ আদালতকে সহায়তা করেন পুলিশ সদস্যরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন