বিজ্ঞাপন

শুক্রবার বিদ্যুৎ থাকবে না কুড়িগ্রাম-লালমনিরহাটে

December 14, 2023 | 7:39 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

কুড়িগ্রাম: কুড়িগ্রাম, রংপুর ও লালমনিরহাটের অপটিক্যাল গ্রাউন্ড ওয়্যার (ওপিজিডব্লিউ) তথা বিদ্যুৎ সঞ্চালনের অপটিক্যাল ক্যাবল ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতিগ্রস্ত এ লাইন মেরামত ও সংরক্ষণের জন্য শুক্রবার (১৫ ডিসেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত বিদ্যুৎ সংযোগ বন্ধ থাকবে কুড়িগ্রাম ও লালমনিরহাটে।

বিজ্ঞাপন

পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ (পিজিসিবি) লিমিটেড এ সিদ্ধান্ত নিয়েছে। কুড়িগ্রাম নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি (নেসকো) লিমিটেডের নির্বাহী প্রকৌশলী মো. আতিফুর রহমান পিজিসিবির কাছ থেকে এ সংক্রান্ত চিঠি পাওয়ার তথ্য নিশ্চিত করেছেন।

পিজিসিবির নির্বাহী পরিচালক মো. শাহাজাহান আলীর সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পিজিসিবি জিমডি রংপুরের অধীন ১৩২-কেভি রংপুর-কুড়িগ্রাম ও রংপুর-লালমনিরহাট সঞ্চালন লাইন টাওয়ারের ওপরে ওপিজিডব্লিউ ক্ষতিগ্রস্ত হয়েছে। এগুলো মেরামত, পরিবর্তন ও সংরক্ষণের কাজে সঞ্চালন লাইন দুটির শার্টন ডাউন প্রয়োজন হবে। এ কারণে লালমনিরহাট ও কুড়িগ্রাম জেলার বিদ্যুৎ সরবরাহ শুক্রবার সকাল সাড়ে ৭টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত সম্পূর্ণরূপে বন্ধ থাকবে।

কুড়িগ্রাম-লালমনিরহাট পল্লী বিদ্যুৎ সমিতির মহাব্যবস্থাপক (জিএম) মো. মহিতুল ইসলাম বলেন, সঞ্চালন টাওয়ারের ওপিজিডব্লিউ লাইন মেরামতের কারণে শুক্রবার দুই জেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে। মেরামতের পর বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন