বিজ্ঞাপন

এসপির বদলি চেয়ে দুপুরে ৬ প্রার্থীর চিঠি, সন্ধ্যায় প্রত্যাহার

December 14, 2023 | 10:08 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

যশোর: যশোরের পুলিশ সুপার (এসপি) প্রলয় কুমার জোয়ার্দারকে বদলি করতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালকে চিঠি দিয়েছিলেন যশোরের ছয়টি আসনের জাতীয় পার্টি (জাপা) মনোনীত প্রার্থীরা।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) দুপুরে নির্বাচন ভবনের প্রাপ্তি জারি শাখায় তারা পৃথক ছয়টি চিঠি জমা দেন বলে জানা গেছে। কিন্তু পরে সেই সিদ্ধান্ত থেকে সরে দাঁড়িয়েছেন তারা। সংশ্লিষ্টরা জানান, এসপির সুষ্ঠু ভোট গ্রহণের প্রতিশ্রুতিতে তারা সেই চিঠি প্রত্যাহার করে নিয়েছেন।

এসপির বদলি চাওয়া জাপা প্রার্থীরা হলেন- যশোর-১ আসনে মো. আক্তারুজ্জামান, যশোর-২ আসনে ফিরোজ শাহ, যশোর-৩ আসনে মো. মাহবুব আলম, যশোর-৪ আসনে মো. জহুরুল হক, যশোর-৫ আসনে এমএ হালিম এবং যশোর-৬ আসনে জিএম হাসান।

জানা যায়, প্রলয় কুমার জোয়ারদার যশোরে ৩ বছরের বেশি সময় কর্মরত আছেন। তিনি সম্প্রতি এসপি থেকে অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিও পেয়েছেন। পদোন্নতি হলেও তিনি বর্তমানে যশোরে কর্মরত রয়েছেন। তিনি নেত্রকোনা জেলার স্থায়ী বাসিন্দা হলেও তার শ্বশুরবাড়ি যশোরের মণিরামপুর উপজেলায়। পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদারের শ্বশুর মণিরামপুরের মৃত চৈতন্য কুমার বিশ্বাস। তবে মণিরামপুর(যশোর-৫) আসনে বর্তমান মন্ত্রিসভার সদস্য স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য রয়েছেন। এবারও তিনি আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন। এলাকার সবাই যশোরের এসপিকে প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্যরে জামাই হিসেবেই চেনেন।

বিজ্ঞাপন

এ বিষয়ে যশোর-২ (ঝিকরগাছা-চৌগাছা) আসনে প্রার্থী ফিরোজ শাহ বলেন, ‘যেহেতু যশোরের এসপি প্রলয় কুমার জোয়ারদারের শ্বশুর বাড়ি যশোরে। আমরা আশঙ্কা করেছিলাম, স্বজনপ্রীতির কারণে সুষ্ঠু ভোট হবে না। তাই নির্বাচন কমিশন বরাবর সেই শঙ্কার কথা জানিয়ে চিঠি দিয়েছিলাম। পরবর্তী সময়ে আমাদের পার্টির মহাসচিবের সঙ্গে যশোরের এসপি কথা বলেছেন। তিনি পার্টির মহাসচিবকে এখানে সুষ্ঠু ভোট হওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। পার্টির মহাসচিবের নির্দেশে আমাদের সেই অভিযোগের চিঠি প্রত্যাহার করে নিয়েছি।’

যশোর-৩ আসনের জাতীয় পাটির প্রার্থী মাহবুব আলম বাচ্চু বলেন, ‘আমাদের দলীয় মহাসচিব মজিবুল আলম চুন্নুর সঙ্গে এসপি প্রলয় কুমার জোয়ারদারের কথা হয়েছে। সুষ্ঠু নির্বাচনের আশ্বাসে আমরা ছয় প্রার্থী অভিযোগ প্রত্যাহার করে নিয়েছি। তিনি আশ্বস্ত করেছেন, যশোরের সব আসনে সুষ্ঠু নির্বাচন হবে। কোনো প্রভাব বিস্তার করবে না পুলিশ। এসপি সাহেব আমাদের ছয় প্রার্থীর সঙ্গে আগামী ১৭ ডিসেম্বর বসবেন বলে জানিয়েছেন।

এর আগে, গত শুক্রবার (৮ ডিসেম্বর) প্রলয় কুমার জোয়ারদারের বদলির দাবি জানিয়ে নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ে লিখিত আবেদন করেছিলেন মণিরামপুর উপজেলা আওয়ামী লীগের নেতারা।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন