বিজ্ঞাপন

সৌম্য প্রসঙ্গে বিজয় ‘তাকে সাপোর্ট করা দরকার’

December 17, 2023 | 4:29 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

দুই মাস পর আবারও জাতীয় দলে ফিরে আবারও ব্যর্থ হলেন সৌম্য সরকার। সাকিব আল হাসানের অনুপস্থিতিতে সৌম্য ব্যাট-বল দুই বিভাগ থেকেই দলকে সাহায্য করবেন এমন প্রত্যাশা ছিল টিম ম্যানেজমেন্টের। কিন্তু নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে আজ দুই দিক দিয়েই ব্যর্থ সৌম্য।

বিজ্ঞাপন

বল হাতে ৬ ওভার বোলিং করে ৬৩ রান খরচায় উইকেটশূন্য। ব্যাট হাতে ওপেনিং করতে নেমেছিলেন। কিন্তু রানের খাতাই খুলতে পারেননি। এমন পারফর্মের পর সৌম্যর দলে অন্তর্ভূক্তি নিয়ে প্রশ্ন উঠছে। কারণ দল থেকে বাদ পরার পর এবং এই সিরিজে দলে অন্তর্ভূক্তির আগে ওয়ানডে ফরম্যাটে তেমন কিছুই করতে পারেননি তিনি। তাহলে কিসের ভিত্তিতে তাকে দলে অন্তর্ভূক্ত করা?

এনামুল হক বিজয় বললেন, সৌম্যকে সমর্থন করবে দল। একজন ক্রিকেটার হয়ে আরেকজন ক্রিকেটারের বিষয়ে নেতিবাচক কিছু বলা উচিত নয়, সেটাও বলেছেন বিজয়।

বৃষ্টিবিঘ্নিত প্রথম ওয়ানডেতে নিউজিল্যান্ডের বিপক্ষে আজ ৪৪ রানে হেরেছে বাংলাদেশ। ম্যাচ শেষে বাংলাদেশের পক্ষে সংবাদ সম্মেলনে এসেছিলেন এনামুল হক বিজয়। সৌম্য প্রসঙ্গে বিজয় বলেন, ‘একজন খেলোয়াড়কে নিয়ে আরেক খেলোয়াড়ের মন্তব্য করাটা ঠিক হবে না। আমি মনে করি ম্যানেজমেন্ট ভালো বুঝবে। একজন খেলোয়াড় হয়ে আরেকজনকে সাপোর্ট করব। এটা একদম ভেতর থেকে আসে, যেই আসুক।’

বিজ্ঞাপন

দল সৌম্যকে সাপোর্ট দেবে বলছেন বিজয়, ‘সবাই তাকে পুরো সাপোর্ট দেবে। খেলোয়াড় হিসেবে প্রতিটা খেলোয়াড়কে সমর্থন দেয়া আমাদের দায়িত্ব ।’

বোলিং ইনিংসের শেষের দিকে সৌম্যকে রীতিমতো তুলধুনু করেছেন নিউজিল্যান্ডের ব্যাটাররা। ব্যাটিংয়ে যেভাবে আউট হয়েছেন সেটা ছিল একেবারেই দৃষ্টিকটু।

অ্যাডাম মিলনের সুইং বল বেরিয়ে যাচ্ছিল। খোঁচা দিয়ে বসেন সৌম্য। বল তার ব্যাটের কানায় লেগে চলে যায় দ্বিতীয় স্লিপে। ৪ বল খেলে কোনো রান না করেই ফিরেছেন সৌম্য।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন