বিজ্ঞাপন

হাইকোর্টে প্রার্থিতা ফিরে পেলেন সাদিক আব্দুল্লাহ

December 18, 2023 | 1:53 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বরিশাল-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর প্রার্থিতা বাতিল করে নির্বাচন কমিশন (ইসি) দেওয়া আদেশ স্থগিত করে তাকে প্রতীক বরাদ্দ দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্টে। একইসঙ্গে সাদিক আব্দুল্লাহর প্রার্থিতা বাতিল করে নির্বাচন কমিশনের দেওয়া সিদ্ধান্ত কেন বাতিল করা হবে না, এই মর্মে রুল জারি করেছেন আদালত।

বিজ্ঞাপন

সোমবার (১৮ ডিসেম্বর) বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি মো. বশির উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

আদালতে সাদিক আব্দুল্লাহর পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী তানজীবুল আলম ও আইনজীবী ইফতাবুল কামাল অয়ন।

আদেশের বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করে আইনজীবী ইফতাবুল কামাল অয়ন বলেন, আদালত সাদিক আব্দুল্লাহকে প্রতীক বরাদ্দ দেওয়ার নির্দেশ দিয়েছেন। একই নির্বাচন কমিশনের দেওয়া আদেশ স্থগিত করেছেন। পাশাপাশি ইসির দেওয়া আদেশ কেন বাতিল করা হবে না, এই মর্মে রুল জারি করেছেন।

বিজ্ঞাপন

এর আগে, শনিবার (১৭ ডিসেম্বর) প্রার্থিতা ফিরে পেতে প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনের আদেশ চ্যালেঞ্জ করে হাইকোর্টে আবেদন করেন সাদিক আব্দুল্লাহ।

এর আগে, শুক্রবার (১৫ ডিসেম্বর) আপিল শুনানি নিয়ে সাদিক আব্দুল্লাহর প্রার্থিতা বাতিল করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আওয়ালের নেতৃত্বাধীন কমিশন।

একই দিন একই আসনের জাহিদ ফারুক মামলার বিষয়ে তথ্য গোপন করেছেন অভিযোগ তুলে তার প্রার্থিতা বাতিলের আপিল করেছিলেন সাদিক আব্দুল্লাহ। সেই আপিলও নামঞ্জুর করা হয়। ফলে জাহিদ ফারুকের প্রার্থিতা বহাল থাকছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/ইআ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন