বিজ্ঞাপন

সব মামলায় জামিন, কারামুক্ত ইভ্যালির রাসেল

December 19, 2023 | 4:56 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

গাজীপুর: আদালত থেকে জামিন পাওয়ার পর গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পেয়েছেন আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. রাসেল।

বিজ্ঞাপন

সোমবার (১৮ ডিসেম্বর) কারাগার থেকে মুক্তি পান রাসেল। তবে এ তথ্য জানাজানি হয়েছে মঙ্গলবার (১৯ ডিসেম্বর)। কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১-এর জেলার মো. তরিকুল ইসলাম এদিন দুপুরে রাসেলের কারামুক্তির তথ্য নিশ্চিত করেছেন।

তরিকুল ইসলাম বলেন, ইভ্যালির সিইও মো. রাসেল একাধিক মামলায় কারাগারে বন্দি ছিলেন। সবগুলো মামলাতেই তিনি জামিন পেয়েছেন। এসব মামলায় জামিনের কাগজপত্র কারাগারে পৌঁছালে সেগুলো যাচাই-বাছাই করে সোমবার তাকে মুক্তি দেওয়া হয়েছে।

প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগে ২০২১ সালের ১৫ সেপ্টেম্বর গুলশান থানায় ইভ্যালির সিইও মো. রাসেল ও তার স্ত্রী ইভ্যালির চেয়ারম্যান শামীমা নাসরিনের বিরুদ্ধে মামলা করেন আরিফ বাকের নামের এক গ্রাহক। পরদিন বিকেলে রাজধানীর মোহাম্মদপুরের স্যার সৈয়দ রোডের বাসা থেকে তাদের গ্রেফতার করে র‍্যাব।

বিজ্ঞাপন

এরপর তাদের বিরুদ্ধে আরও মামলা হয়। এর মধ্যে সব মামলায় জামিন পেয়ে ২০২২ সালের ৬ এপ্রিল কারামুক্ত হন শামীমা। রাসেল মুক্তি পেলেন গতকাল সোমবার।

বিভিন্ন ধরনের পণ্যে অবিশ্বাস্য মূল্যছাড়সহ বিভিন্ন চমকপ্রদ অফার দিয়ে ক্রেতাদের মধ্যে খুব দ্রুত আলোচনায় উঠে আসে ইভ্যালি। ই-কমার্স সাইটটি প্রি-অর্ডারে এসব ‘বিশেষ মূল্য’ অফার করায় গ্রাহকরাও বিভিন্ন পণ্যের জন্য টাকা লগ্নি করতে থাকেন। তবে একপর্যায়ে গিয়ে প্রি-অর্ডারে মূল্য পরিশোধ করেও দিনের পর দিন পণ্য না পাওয়ার অভিযোগ জমা হতে থাকে।

ভোক্তাদের অনেকেই অভিযোগ করেন, তারা অনেকেই লাখ লাখ টাকা প্রি-অর্ডার হিসেবে ইভ্যালিকে পরিশোধ করলেও পণ্য পাচ্ছেন না। শেষ পর্যন্ত ২০২১ সালে চেয়ারম্যান ও সিইওর কারাবন্দি হওয়ার মাধ্যমে মূলত ইভ্যালির কার্যক্রম বন্ধ হয়ে যায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন