বিজ্ঞাপন

শেখ হাসিনার নির্বাচনি প্রচার সিলেট থেকে শুরু হচ্ছে আজ

December 20, 2023 | 8:08 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে প্রতীক বরাদ্দ পাওয়ার একদিন পর আনুষ্ঠানিকভাবে নির্বাচনি প্রচার শুরু করতে যাচ্ছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। সিলেটে হজরত শাহজালাল (র.) ও শাহপরানের (র.) মাজার জিয়ারতের মাধ্যমে শুরু হবে এই প্রচার। প্রথম দিনেই সিলেটে জনসভাও করবেন তিনি।

বিজ্ঞাপন

নির্বাচনি প্রচার শুরু করতে আজ বুধবার (২০ ডিসেম্বর) সকালে ঢাকা থেকে বিমানে চড়ে সিলেটে পৌঁছাবেন শেখ হাসিনা। পৌঁছেই তিনি দুই সুফি সাধকের মাজার জিয়ারত করবেন।

শেখ হাসিনা পরে বিকেলে নগরের সরকারি আলিয়া মাদরাসার মাঠে নির্বাচনি জনসভায় যোগ দেবেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে এটিই তার প্রথম নির্বাচনি জনসভা।

নির্বাচনের আগে শেখ হাসিনা ঢাকার বাইরে সশরীরে জনসভায় অংশ নেবেন কেবল বরিশাল, গোপালগঞ্জ ও মাদারীপুরে। বাকি সব জনসভাতেই তিনি ভার্চুয়ালি যুক্ত হবেন। এর মধ্যে আগামীকাল বৃহস্পতিবারই (২১ ডিসেম্বর) তিনি কয়েকটি জেলার নির্বাচনি সভায় যুক্ত হবেন। এদিন বিকেল ৩টায় রংপুর বিভাগের পঞ্চগড় ও লালমনিরহাট, রাজশাহী বিভাগের নাটোর ও পাবনা এবং চট্টগ্রাম বিভাগের খাগড়াছড়িতে ভার্চুয়ালি নির্বাচনি জনসভায় বক্তব্য দেবেন তিনি।

বিজ্ঞাপন

দলীয় সূত্র জানিয়েছে, রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে শেখ হাসিনা ভার্চুয়ালি যুক্ত হবেন বিভিন্ন জনসভায়। এর জন্য আগে থেকেই সেখানে প্রয়োজনীয় যন্ত্রপাতি বসানো হয়েছে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকার বাইরের যতগুলো ভার্চুয়াল জনসভা করবেন, তার সব কটিতেই তিনি এখান থেকে যুক্ত হবেন।

এ ছাড়া আগামী ২৯ ডিসেম্বর শেখ হাসিনা বরিশাল সফর করবেন। ওই দিন বিকেল ৩টায় বরিশাল জেলা সদরে নির্বাচনি জনসভায় বক্তব্য দেবেন তিনি। পরদিন ৩০ ডিসেম্বর প্রধানমন্ত্রী যাবেন নিজ জেলা গোপালগঞ্জ এবং সেখান থেকে মাদারীপুরে। এদিন তিনি নিজের নির্বাচনি এলাকা গোপালগঞ্জ-৩-এ জনসভায় উপস্থিত হবেন। পরে মাদারীপুর-৩ আসনেও জনসভা করবেন। এই আসনে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য আবদুস সোবহান গোলাপ। আসনটিতে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য তাহমিনা বেগম স্বতন্ত্র প্রার্থী হয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন