বিজ্ঞাপন

বিএনপি-জামায়াতের আগুন সন্ত্রাসের নিন্দা সম্পাদক ফোরাম’র

December 20, 2023 | 8:24 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বর্জনের নামে বিএনপি-জামায়াতের আগুন সন্ত্রাস, নাশকতা ও মানুষ পুড়িয়ে মারার ষড়যন্ত্র-চক্রান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ সম্পাদক ফোরাম।

বিজ্ঞাপন

বুধবার (২০ ডিসেম্বর) বাংলাদেশ সম্পাদক ফোরামের প্রধান উপদেষ্টা সাংবাদিক নেতা ইকবাল সোবহান চৌধুরী, আহ্বায়ক রফিকুল ইসলাম রতন ও সদস্য সচিব ফারুক আহমেদ তালুকদারের সই করা এক যৌথ বিবৃতিতে এ প্রতিবাদ জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, গত ২৮ অক্টোবর থেকে বিএনপি-জামায়াত ও তাদের সমমনা কিছু দল নির্বাচন বর্জন ও প্রতিরোধের নামে লাগাতার অবরোধ, হরতাল ও অসহযোগ কর্মসূচি দিয়ে যানবাহন ও ট্রেনে অগ্নিসংযোগ করে মানুষ হত্যার মাধ্যমে যে সন্ত্রাস ও অরাজকতা সৃষ্টি করেছে, তা দেশের মানুষ ইতোমধ্যেই প্রত্যাখ্যান করেছে এবং প্রতিরোধ করছে।

নেতারা বলেন, নির্বাচনে অংশ নেওয়া অথবা বিরত থাকার সিদ্ধান্ত যেকোনো ব্যক্তি এবং দলের গণতান্ত্রিক অধিকার। কিন্তু বর্জনের নামে নির্বাচন পণ্ড করে দেশে একটি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির অপপ্রয়াস সম্পূর্ন বেআইনি এবং অপরাধ। এর বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোর ব্যবস্থা নেওয়ার জোর দাবি জানাচ্ছি।

বিজ্ঞাপন

তারা বলেন, ২০১৩-২০১৫ সালে বিএনপি-জামায়াত নির্বাচন পণ্ড করার লক্ষ্যে যে আগুন সন্ত্রাসের মাধ্যমে পুড়িয়ে শত শত মানুষ হত্যা করেছে, তা জনগণ ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে এবং যথাসময়ে নির্বাচন সম্পন্ন হয়েছে। এবারেও বিএনপি-জামায়াত সৃষ্ট সন্ত্রাস ও নাশকতা নির্বাচন বন্ধ করতে পারবে না এবং যথাসময়ে সুষ্ঠুভাবেই নির্বাচন অনুষ্ঠিত হবে।

জাতিসংঘসহ যেসব দেশ ও আন্তর্জাতিক সংস্থা বাংলাদেশে নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার ব্যাপারে আহ্বান জানিয়েছে, তাদের বিএনপি-জামায়াতের সৃষ্ট নির্বাচনবিরোধী সন্ত্রাস ও নাশকতার ব্যাপারে সতর্ক দৃষ্টি রাখার জন্য আহ্বান জানানো হয় বিবৃতিতে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন