বিজ্ঞাপন

ডুফার প্রতিষ্ঠাবার্ষিকীতে ‘পিপীলিকা’র আত্মপ্রকাশ

December 21, 2023 | 1:18 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: সাহিত্য বিষয়ক অনলাইন প্লাটফর্ম  ‘পিপীলিকা’ উদ্বোধন করেছে ডুফা। গত ২ ডিসেম্বর সংগঠনটির ৭ম প্রতিষ্ঠাবার্ষিকীতে প্ল্যাটফর্মটির উদ্বোধন ঘোষণা করা হয়। দেশের প্রথিতযশা চলচ্চিত্রকার ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব অমিতাভ রেজা চৌধুরী প্রধান অতিথি হিসেবে পিপীলিকার উদ্বোধন ঘোষণা করেন।

বিজ্ঞাপন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের অডিটরিয়ামে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অমিতাভ রেজা চৌধুরী বলেন, “সাহিত্য বিষয়ক যে কোনো কর্মকাণ্ডই আমাদের সমাজের সুস্থ জীবনাচরণের প্রধান অনুষঙ্গ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠন ডুফা, তাদের ‘পিপীলিকা’র মাধ্যমে এদেশে সাহিত্যচর্চার প্রচেষ্টাকে ভিন্নমাত্রায় নিয়ে যাবে বলে আমার বিশ্বাস।”

ভবিষ্যতে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র এবং কনটেন্ট নির্মাণে পিপীলিকার মাধ্যমে ডুফার সঙ্গে কাজ করার আগ্রহও প্রকাশ করেন এই দেশবরেণ্য চলচ্চিত্রকার।

অমিতাভ রেজা চৌধুরীকে ধন্যবাদ জানিয়ে সভাপতির বক্তব্যে ডুফা সভাপতি জাহিদ কবির টিটু বলেন, “মেধা ও মননের বিকাশে ডুফা সবসময়ই সমাজের প্রতি দায়বদ্ধ ছিল এবং ভবিষ্যতেও থাকবে। সেই প্রচেষ্টার অংশ হিসেবে পিপীলিকা ডুফায় নতুন সংযোজনা। আশা করি অন্যান্য সবকিছুর মতোই পিপীলিকার মধ্য দিয়েও ডুফা সমাজে ধনাত্মক এবং পাঠকপ্রিয় কিছু উপহার দিতে পারবে।”

বিজ্ঞাপন

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে ডুফার প্রতিষ্ঠাতা সভাপতি এনায়েত হোসেন পল্লব, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ড. মুহাম্মদ নেয়ামুল ইসলাম এবং ডুফা ক্লাব সভাপতি রফিক উল্লাহ রোমেল উপস্থিত ছিলেন।

এর আগে পিপীলিকার লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে পিপীলিকা সম্পাদনা পরিষদের পক্ষে একটি প্রবন্ধ উপস্থাপন করেন আবু সালেহ সোহাগ।

বিজ্ঞাপন

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাচভিত্তিক বন্ধুদের বৃহত্তম সংগঠন ঢাকা বিশ্ববিদ্যালয় ফ্রেন্ডস অ্যালায়েন্স (ডুফা)। প্রতিষ্ঠার পর থেকে সামাজিক, সামাজিক বিভিন্ন কার্যক্রমের পাশাপাশি নিয়মিত খেলাধুলার আয়োজন করে থাকে ডুফা। এছাড়া ডুফার রয়েছে ডুফা ক্লাব, ডুফা মার্টসহ নানা উদ্যোগ। এবার ডুফা চালু করল সাহিত্য বিষয়ক অনলাইন প্লাটফর্ম  ‘পিপীলিকা’।

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন