বিজ্ঞাপন

ভুটানকে হারিয়ে ফাইনালের পথে বাংলার বাঘিনীরা

December 19, 2017 | 2:16 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ভুটানকে হারিয়ে সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের প্রথম আসরের ফাইনালে খেলা অনেকটাই নিশ্চিত করে নিয়েছে বাংলাদেশের মেয়েরা। লাল-সবুজের এই বাঘিনীরা নিজেদের দ্বিতীয় ম্যাচে ভুটানকে ৩-০ গোলে হারিয়েছে। দলের হয়ে জোড়া গোল করেছেন আঁখি খাতুন। আর বাকি গোলটি করেন সাজেদা খাতুন।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ভুটানের বিপক্ষে মাঠে নামে স্বাগতিক বাংলাদেশ। গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা শুরু থেকেই আক্রমণাত্মক ছিল। আঁখি-তহুরা-মারিয়া-শামসুন্নাহার-মার্জিয়ারা টানা দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে ফাইনালে এক পা দিয়ে রাখলো।

আগামী বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় ভারতের মুখোমুখি হবে লাল-সবুজের মেয়েরা। ভারতের বিপক্ষে হারের পর এই ম্যাচে হেরে আসর থেকে বিদায় নিলো ভুটান।

বিজ্ঞাপন

ম্যাচের ১২তম মিনিটে লিড নেয় বাংলাদেশ। মার্জিয়ার কর্নার থেকে উড়ে আসা বলে হেড করেন আঁখি খাতুন। বল ভুটানের জালে জড়ালে ১-০তে এগিয়ে যায় বাংলাদেশ। তবে, প্রথমার্ধে আর কোনো গোল পায়নি লাল-সবুজের মেয়েরা।

দ্বিতীয়ার্ধেও শুরু থেকে ভুটানের রক্ষণে চাপ ধরে রাখে বাংলাদেশ। ৫৫তম মিনিটে আবারো মার্জিয়া-আঁখি জুটিতে গোল পায় স্বাগতিকরা। মার্জিয়ার কর্নার ডি বক্সের ভেতর পড়লে আঁখির সাইড ভলিতে আরেকবার পরাস্ত হন ভুটানের গোলরক্ষক (২-০)। গত ম্যাচে হ্যাটট্রিক করা তহুরার বদলি নামা সাজেদা খাতুন ম্যাচের ৭৯তম মিনিটে গোল করেন। তার জোড়ালো শটে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় বাংলাদেশ। ম্যাচ শেষে বাশি বাজলে পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে বাঘিনীরা।

এর আগে জয় দিয়ে সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপ মিশন শুরু করে বাংলাদেশ। তহুরা খাতুনের হ্যাটট্রিকে নেপালকে ৬-০ গোলে বিধ্বস্ত করে লাল-সবুজের দলটি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি/১৯ ডিসেম্বর ২০১৭

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন