বিজ্ঞাপন

আ.লীগ প্রার্থীর মাইকিংয়ে ইউপিডিএফের হামলার অভিযোগ

December 21, 2023 | 10:59 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাঙ্গামাটি: রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী দীপংকর তালুকদারের নির্বাচনি মাইকিংয়ে বাধার অভিযোগ উঠেছে পাহাড়ের রাজনৈতিক দল ইউপিডিএফের বিরুদ্ধে।

বিজ্ঞাপন

আওয়ামী লীগ নেতাদের অভিযোগ, মাইকিংয়ের সময় হামলা চালিয়ে তাদের দুই প্রচারক ও চালককে মারধর করে প্রচার সামগ্রী কেড়ে নিয়ে গেছে ইউপডিএফ। ঘটনার পরই সেখানে নির্বাচনি প্রচার বন্ধ হয়ে যায়।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বিকেলে ৫টার দিকে সাজেক ইউনিয়নের ৯ নম্বর পাড়া দোপাতাছড়া এলাকায় এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন আওয়ামী লীগ প্রার্থীর বাঘাইছড়ি উপজেলা নির্বাচন পরিচালনা কমিটির যুগ্ম আহ্বায়ক মো. জমির হোসেন।

বাঘাইছড়ি পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতির দায়িত্বে থাকা জমির হোসেন অভিযোগ করে বলেন, ‘বৃহস্পতিবার বিকেলের দিকে সাজেকের ৯ নম্বর পাড়া দোপাতাছড়া এলাকায় দীপংকর তালুকদারের নৌকা প্রতীকের নির্বাচনি প্রচারের সময় আঞ্চলিক দল ইউপিডিএফের লোকজন হামলা চালায় এবং মাইকিং বন্ধ করে দেয়। এ ঘটনায় গাড়িতে থাকা দুই প্রচারক ও চালককে মারধর করা হয়েছে। মাইক, ব্যাটারি ও তাদের কাছ থেকে মোবাইল কেড়ে নিয়ে গেছে।’

বিজ্ঞাপন

জমির হোসেন জানান, এলাকাটি আঞ্চলিক রাজনৈতিক দল ইউপিডিএফ অধ্যুষিত এলাকা। এই ঘটনা ইউপিডিএফই ঘটিয়েছে।

অভিযোগ অস্বীকার করে ইউপিডিএফ মুখপাত্র অংগ্য মারমা সারাবাংলাকে বলেন, ‘ইউপিডিএফ এ ধরনের কোনো ঘটনায় জড়িত নয়। হতে পারে একপাক্ষিক নির্বাচনের মাইকিং করার কারণে স্থানীরা তাদের প্রতিহত করেছে। আমার মনে হয় ইউপিডিএফের ওপর দায় চাপিয়ে নিছক নাটক সাজানো হচ্ছে।’

ঘটনা প্রসঙ্গে জানতে সাজেক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান খানের মোবাইল নম্বরে একাধিকবার কল দিলেও নম্বরটি বন্ধ পাওয়া গেছে।

বিজ্ঞাপন

এবারের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিন পার্বত্য জেলায় আঞ্চলিক দলের কোনো প্রার্থী নেই। রাঙ্গামাটিতে সন্তু লারমার নেতৃত্বাধীন জনসংহতি সমিতির (জেএসএস) সহসভাপতি ও সাবেক সংসদ সদস্য ঊষাতন তালুকদার স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন। পরে তিনি প্রার্থিতা প্রত্যাহার করে নিলে এই নির্বাচনে পাহাড়ের আঞ্চলিক রাজনৈতিক দলগুলো প্রতিনিধিত্বহীন হয়ে পড়ে।

তবে ২৯৯ নম্বর রাঙ্গামাটি আসনে আওয়ামী লীগ প্রার্থী দীপংকর তালুকদার ছাড়াও বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের প্রার্থী অমর কুমার দে ও তৃণমূল বিএনপির প্রার্থী মো. মিজানুর রহমান প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই আসনে জাতীয় পার্টি হারুনুর রশিদকে প্রার্থী করলেও তিনি পারিবারিক কারণ দেখিয়ে মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। ‘দলের সিদ্ধান্ত ছাড়াই’ হারুনের এমন কর্মকাণ্ডের কারণে তাকে ‘অবাঞ্ছিত’ ঘোষণা করেছে জাতীয় পার্টি জেলা কমিটি।

সারাবাংলা/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন