বিজ্ঞাপন

আচরণবিধি ভঙ্গ: ঢাকা-১৯ আসনের স্বতন্ত্র প্রার্থীকে নোটিশ

December 22, 2023 | 1:26 pm

লোকাল করেসপন্ডেন্ট

সাভার: আচরণবিধি ভঙ্গের দায়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৯ আসনের (সাভার-আশুলিয়া) স্বতন্ত্র প্রার্থী ও সাবেক সংসদ সদস্য তালুকদার তৌহিদ জং মুরাদকে দর্শানোর নোটিশ দিয়েছে নির্বাচনি অনুসন্ধান কমিটি।

বিজ্ঞাপন

গতকাল বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) ঢাকা-১৯ আসনের নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ জাকির হোসেনের সই করা নোটিশে কারণ দর্শানোর নির্দেশ দেওয়া হয়। আগামী ২৬ ডিসেম্বর সকাল ১০টায় নোটিশে স্বাক্ষরকারীর কার্যালয়ে হাজির হয়ে এ বিষয়ে লিখিত ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

ওই নোটিশে বলা হয়, গত মঙ্গলবার স্বতন্ত্র প্রার্থী তালুকদার মো. তৌহিদ জং মুরাদ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে সাভার পৌরসভার শিমুলতলা এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কে যানচলাচল ও জনসাধারণের চলাচলের পথ বন্ধ করে সভা করেন। এছাড়া ট্রাক ও মোটরসাইকেল ব্যবহার করে শোডাউন করেন। এতে নির্বাচন আচরণবিধি-২০০৮ এর ৬(ঘ) এবং ৮ (ক) বিধি লঙ্ঘন হয়েছে। ভিজিল্যান্স ও অবজারভেশন টিমের এ সংক্রান্ত একটি প্রতিবেদন সহকারী রিটার্নিং কর্মকর্তার মাধ্যমে পেয়েছেন অনুসন্ধান কমিটি।

সেখানে আরও বলা হয়, কেন নির্বাচন কমিশনে তার বিরুদ্ধে প্রতিবেদন প্রেরণ করা হবে না এবং শাস্তিমুলক ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হবে না- সে বিষয়ে আগামী ২৬ ডিসেম্বর সকাল ১০টায় ওই আসনের নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ জাকির হোসেনের কার্যালয়ে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) ও সহকারী রিটার্নিং কর্মকর্তা ফেরদৌস ওয়াহিদ বলেন, ‘নির্বাচনি অনুসন্ধান কমিটি স্বতন্ত্র প্রার্থী তালুকদার মো. তৌহিদ জং মুরাদকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে। তাকে আগামী ২৬ ডিসেম্বর ১০টার সময় নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান কার্যালয়ে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

সারাবাংলা/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন