বিজ্ঞাপন

অটোরিকশা চুরি করে ‘চাঁদা’ দাবি, চোর গ্রেফতার

December 22, 2023 | 8:15 pm

স্টাফ করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরী থেকে সিএনজিচালিত অটোরিকশা চুরির অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ জানিয়েছে, ওই ব্যক্তি অটোরিকশা চুরি করে মালিকের কাছে চাঁদা দাবি করে। এরপর চাহিদা মতো টাকা দিলে ফেরৎ দেন, না হয় বিক্রি করে ফেলেন।

বিজ্ঞাপন

শুক্রবার (২২ ডিসেম্বর) সকালে নগরীর হালিশহর পানির কল এলাকা থেকে ওই ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতার ওই ব্যক্তির নাম মো. রফিক ওরফে আলী (৫০)

হালিশহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কায়সার হামিদ সারাবাংলা জানান, গত বুধবার (২০ ডিসেম্বর) দুপুরে সাকিব হাসান নামে এক ব্যক্তি হালিশহর থানার এসি মসজিদ এলাকা থেকে একটি সিএনজি অটোরিকশা চুরি হয়েছে বলে অভিযোগ করেন।

অটোরিকশা চুরি করে চোরের দল গাড়ি ফেরৎ দেবে জানিয়ে তার কাছ থেকে এক লাখ টাকাও দাবি করে। ২৫ হাজার টাকা দেওয়ার পর ওই ব্যক্তি মোবাইল বন্ধ করে দেন।

বিজ্ঞাপন

তিনি আরও জানান, বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) অভিযোগ পেয়ে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে শুক্রবার পানির কল এলাকা থেকে রফিককে গ্রেফতার করা হয়। তাকে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে সে গাড়ি চুরির বিষয়টি স্বীকার করে। তার দেওয়া তথ্যে অনুযায়ী পতেঙ্গা সমুদ্র সৈকত থেকে বিমান বন্দরগামী রাস্তায় একটি নির্জন স্থানে চুরি করা অটোরিকশাটি উদ্ধার করা হয়।

পুলিশের এ কর্মকর্তা আরও জানান, আলী পেশাদার সিএনজি-অটোরিকশা চোর। রফিক অটো রিকশা চুরির পর মালিক বা চালককে ফোন করে টাকা দাবি করেন। দাবি মতো টাকা দিলে সে অটোরিকশাটি কোন এক স্থানে রেখে এসে মালিককে ফোন গাড়ি নিয়ে যেতে বলেন। গাড়ি ফেরত দিলেও গাড়ির কাগজপত্র দেওয়ার জন্য পুনরায় টাকা দাবি করে সে।

ওসি জানান, গ্রেফতারের পর রফিকের কাছ থেকে চুরি করা অটো রিকশাটির চালকের ড্রাইভিং লাইসেন্স এবং সে যে নম্বরগুলো ব্যবহার করে মালিকের সঙ্গে যোগাযোগ করে টাকা দাবি করে সেরকম সাতটি সিম কার্ড জব্দ করা হয়েছে। রফিকের কাছে আরও কিছু অটোরিকশা আছে। সেগুলো উদ্ধারের জন্য তাকে জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমান্ড আবেদন দেওয়া হয়েছে। রোববার আদালত শুনানির দিন রেখেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইসি/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন