বিজ্ঞাপন

শরিফুল-তানজিম-সৌম্যদের দাপটে ৯৮ রানেই অলআউট নিউজিল্যান্ড

December 23, 2023 | 6:25 am

স্পোর্টস ডেস্ক

প্রথম দুই ম্যাচে নিউজিল্যান্ডের সামনে খুব বেশি প্রতিরোধ গড়তে পারেনি বাংলাদেশ। দুই ম্যাচ হেরে সিরিজও খুইয়েছিল তারা। তৃতীয় ও শেষ ম্যাচে হোয়াইটওয়াশ বাঁচানোর লক্ষ্যে মাঠে নেমে শরিফুল ইসলাম ও তানজিম সাকিবের দুর্দান্ত বোলিংয়ে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ। নেপিয়ারে কিউইদের মাত্র ৯৮ রানে বেঁধে ফেলে জয়ের আশা জাগিয়ে তুলেছেন বাংলাদেশের বোলাররা। এটি ওয়ানডেতে বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের সর্বনিম্ন রান। জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ৯৯ রান। আজ জিতলেই ইতিহাস গড়ে নিউজিল্যান্ডের মাটিতে প্রথম ওয়ানডে জয়ের স্বাদ পাবে বাংলাদেশ।

বিজ্ঞাপন

টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন অধিনায়ক শান্ততার সিদ্ধান্ত যে ঠিক ছিল সেটা প্রমান করেছেন সাকিব। পাওয়ারপ্লের মাঝেই দুই উইকেট তুলে নিয়ে নিউজিল্যান্ডকে চাপে ফেলেন তিনি। চতুর্থ ওভারেই রাচিন রবীন্দ্রকে ফেরান তিনি। ৮ রান করা রাচিন ফিরেছেন মুশফিকের হাতে ক্যাচ দিয়ে, দলের রান তখন ১৬। ৮ম ওভারে সাকিবের বলেই প্যাভিলিয়নে ফেরেন হেনরি নিকলস। ১ রান করা নিকলস আউট হন শান্তর হাতে ক্যাচ দিয়ে। ২২ রানে দুই উইকেট হারিয়ে ধুঁকছিল কিউইরা।

এমন অবস্থায় দলের হাল ধরেন ট্ম লাথাম ও উই ইয়ং। দেখেশুনেই খেলছিলেন দুইজন। রানের গতি খুব বেশি না হলেও উইকেট পড়তে দেননি কেউই। তবে এই জুটিকে বেশি বড় হতে দেননি শরিফুল। ১৭ তম ওভারে লাথামকে বোল্ড করে ব্রেকথ্রু এনে দেন তিনি, লাথাম ফেরেন ২১ রানে। পরের ওভারেই শরিফুল ফিরিয়েছেন ইয়ংকেও। মিরাজের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফিরেছেন ২৬ রান করা ইয়ং। ঠিক পরের ওভারে নিজের তৃতীয় উইকেট পান শরিফুল। মার্ক চ্যাপম্যানকে বোল্ড করে কিউইদের কাঁপিয়ে দিয়েছেন তিনি। চ্যাপমান ফেরেন মাত্র ২ রানে।

এক ওভার পরেই সাকিবও তুলে নেন তৃতীয় উইকেট। ৪ রান করা ট্ম ব্লান্ডেল মিরাজের হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন প্যাভিলিয়নে। সাকিব-শরিফুলদের সাথে তাল মিলিয়ে দুর্দান্ত বোলিং করেছেন সৌম্য সরকারও। ক্লার্কসন ও মিলনে দুইজনকেই দারুণ দুই বলে বোল্ড করেছেন গত ম্যাচের সেরা সৌম্য। ৮৬ রানের মাঝেই ৮ উইকেট হারিয়ে বসে কিউইরা। পরের উইকেটও পেয়েছেন সৌম্যই। ১০ রান করা অশোক মুশফিকের হাতে ক্যাচ দিয়ে ফেরেন, দলের রান তখন ৯৭।

বিজ্ঞাপন

নিউজিল্যান্ডের শেষ উইকেটটি তুলে নেন মুস্তাফিজ । ওরুকি মুস্তাফিজের বলে বোল্ড হলে শেষ পর্যন্ত মাত্র ৯৮ রানেই অলআউট হয় কিউইরা।

সারাবাংলা/এফএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন