বিজ্ঞাপন

মঙ্গলবার রংপুর যাচ্ছেন শেখ হাসিনা, যোগ দেবেন জনসভায়

December 24, 2023 | 1:01 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে নির্বাচনি প্রচারে এবার নিজের শ্বশুরবাড়ির এলাকা রংপুরে যাচ্ছে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী মঙ্গলবার (২৬ ডিসেম্বর) তিনি সেখানে নির্বাচনি জনসভায় যোগ দেবেন।

বিজ্ঞাপন

শনিবার (২৩ ডিসেম্বর) দিবাগত মধ্যরাতে আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বিপ্লব বড়ুয়া বলেন, মঙ্গলবার (২৬ ডিসেম্বর) রংপুরের পীরগঞ্জে যাচ্ছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এটি তার শ্বশুরবাড়ির এলাকা। বিমানে করে সেখানে গিয়ে তিনি পীরগঞ্জ তথা রংপুর-৬ আসনের নির্বাচনি জনসভায় যোগ দেবেন।

বরাবরের মতোই সিলেটে জনসভা দিয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচার শুরু করেছিলেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর ঢাকার বাইরে কেবল বরিশাল, নিজ আসন গোপালগঞ্জ-৩ ও মাদারীপুরের নির্বাচনি জনসভায় সশরীরে উপস্থিত হওয়ার কথা ছিল তার। এর বাইরে বিভিন্ন জেলার জনসভায় তিনি ভার্চুয়ালি যুক্ত হতে শুরু করেছেন। তবে এর মধ্যেই রোববার রংপুরের জনসভায় সশরীরে উপস্থিতির সিদ্ধান্ত নিয়েছেন শেখ হাসিনা।

বিজ্ঞাপন

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা গত ২ আগস্ট রংপুরে জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত মহাসমাবেশে যোগ দিয়েছিলেন। তবে এর আগে তার রংপুরযাত্রায় বিরতি ছিল প্রায় পাঁচ বছর। ২০১৮ সালের ২৩ ডিসেম্বর রংপুরের পীরগঞ্জ ও তারাগঞ্জে দুটি নির্বাচনি জনসভা করেছিলেন তিনি। এর আগে ২০১১ সালের ৮ জানুয়ারি রংপুর জিলা স্কুল মাঠে মহাজোটের জনসভায় যোগ দেন তিনি।

এদিকে আওয়ামী লীগের নির্বাচনি প্রচারে দলীয় সভাপতি শেখ হাসিনার অংশগ্রহণের তথ্য জানিয়ে বিপ্লব বড়ুয়া বলেন, ২৮ ডিসেম্বর শেখ হাসিনা ছয় জেলার নির্বাচনি জনসভায় ভার্চুয়ালি যুক্ত হবেন। পরদিন ২৯ ডিসেম্বর প্রধানমন্ত্রী নির্বাচনি জনসভায় যোগ দিতে সড়কপথে বরিশালে যাবেন।

বিপ্লব বড়ুয়া জানান, বরিশালের জনসভা শেষে শেখ হাসিনা গোপালগঞ্জে গিয়ে রাত্রীযাপন করবেন। পরদিন সকালে নিজ নির্বাচনি আসন গোপালগঞ্জ-৩-এ জনসভা করবেন তিনি। সেখান থেকে তিনি যাবেন মাদারীপুরের কালকিনিতে। বিকেলে সেখানকার জনসভায় যোগ দিয়ে পরে সড়কপথে ঢাকা ফিরবেন।

বিজ্ঞাপন

এ ছাড়া সবশেষ ঢাকার ধানমন্ডি ক্লাব মাঠে নতুন বছরের প্রথম দিন ১ জানুয়ারি নির্বাচনি জনসভায় ভাষণ দেবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

সারাবাংলা/এনআর/টিআর

Tags: , , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন