বিজ্ঞাপন

বড়দিনে শুভেচ্ছা জি এম কাদেরের

December 25, 2023 | 12:25 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: খ্রিষ্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শুভ বড়দিন উপলক্ষে এই ধর্মের অনুসারী সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন সংসদের বিরোধী দল জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জি এম কাদের। পাশাপাশি তিনি সারাবিশ্বের খ্রিষ্টান সম্প্রদায়ের মানুষের প্রতি ভালোবাসা জানিয়েছেন। দেশবাসীকেও জানিয়েছেন প্রাণঢালা অভিনন্দন।

বিজ্ঞাপন

সোমবার (২৫ ডিসেম্বর) বড়দিন উপলক্ষে এর আগের দিন রোববার (২৪ ডিসেম্বর) এক বার্তায় জি এম কাদের এই শুভেচ্ছা জানান।

বড়দিন খ্রিষ্টধর্মের প্রবর্তক যিশু খ্রিষ্টের শুভ জন্মদিন। এই দিনে জেরুজালেমের বেথলেহেম নগরীর কাছাকাছি এক গোয়াল ঘরে জন্ম নেন শিশু যিশু।

শুভেচ্ছা বাণীতে জি এম কাদের বলেন, স্বল্পস্থায়ী জীবনে যিশু খ্রিষ্ট মানুষকে আহ্বান করেছেন শান্তি, সাম্য আর ভালোবাসার পথে। হিংসা, দ্বেষ ও পাপাচার থেকে মানুষকে মুক্তির পথে ডেকেছেন তিনি। সংযম ও পরমত সহিষ্ণুতা দিয়ে যিশু জয় করেছিলেন মানুষের হৃদয়। তিনি মানুষের সাম্যের কথা বলেছেন। শত নির্যাতন ও প্রতিকূলতার মধ্যেও সত্য ও ন্যায়ের পথে অবিচল থাকতে অনুপ্রেরণা হয়ে থাকবেন যিশু খ্রিষ্ট।

বিজ্ঞাপন

জাপা চেয়ারম্যান আরও বলেন, প্রতি বছর এই দিনে সারাবিশ্বের সঙ্গে বাংলাদেশের খ্রিষ্টান সম্প্রদায়ও অত্যন্ত আনন্দঘন পরিবেশে শুভ বড়দিন উদযাপন করে। এই দিনের উৎসব আয়োজনে এ দেশের মুসলমান, হিন্দু, বৌদ্ধ এবং ক্ষুদ্র নৃগোষ্ঠীর সদস্যরা অংশগ্রহণ করেন। বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য নিদর্শন দৃশ্যমান হয় শুভ বড়দিনে।

সারাবাংলা/এএইচএইচ/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন