বিজ্ঞাপন

বান্দরবানে নানা আয়োজনে বড়দিন উদযাপন

December 25, 2023 | 11:31 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বান্দরবান: বান্দরবানে নানা আয়োজনে খ্রিস্টান ধর্মাবলম্বীদের অন্যতম বৃহৎ ধর্মীয় উৎসব শুভ বড়দিন উদযাপিত হচ্ছে। সোমবার (২৫ ডিসেম্বর) সকাল থেকে বড়দিন উপলক্ষে খ্রিস্টান ধর্মালম্বীরা মেতে ওঠেছেন নানা উৎসবে।

বিজ্ঞাপন

২৫ ডিসেম্বর রাত ১২টা ১ মিনিটে প্রার্থনার মধ্য দিয়ে খ্রিস্টান সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড়দিন শুরু হয়। বড়দিনকে ঘিরে সকাল থেকে জেলা সদরে ব্যাপটিস্ট গির্জা ও ফাতেমা রানী ক্যাথলিক গির্জায় আয়োজন করা হয় সমবেত প্রার্থনা। এ উপলক্ষে খ্রিস্টান ধর্মালম্বী নর-নারীরা সমবেত প্রার্থনায় মিলিত হয়ে আগামী দিনের জন্য বিশেষ প্রার্থনা করেন।

প্রার্থনায় আত্মশুদ্ধির মধ্য দিয়ে নতুন বছরের সুখ শান্তির প্রত্যাশা করে সকলে। এসময় খ্রিস্ট ভক্তরা যিশুর পথ নির্দেশনা অনুযায়ী সবাইকে একসাথে সুন্দরভাবে পৃথিবীতে বসবাসের আহ্বান জানান।

সমবেত প্রার্থনা শেষে সবাই মিলে মিলিত হয় যিশুর আরাধনায় সমবেত সংগীতানুষ্ঠানে, এসময় খ্রিস্টান ধর্মালম্বীরা সমবেত সংগীতের মধ্য দিয়ে যিশুর বিভিন্ন দিক নির্দেশনা তুলে ধরেন।

বিজ্ঞাপন

খ্রিস্টধর্মের প্রবর্তক যিশু এই দিনে ফিলিস্তিনের পশ্চিম তীরের বেথলেহেম শহরের এক গোয়ালঘরে জন্ম নেন। খ্রিস্ট ধর্মাবলম্বীদের বিশ্বাস, সৃষ্টিকর্তার মহিমা প্রচার এবং মানব জাতিকে সত্য ও ন্যায়ের পথে পরিচালনা করার জন্য যিশু জন্ম নিয়েছিলেন। তাই এই দিনকে স্মরণ করে খ্রিস্ট ধর্মাবলম্বীরা বড়দিন হিসেবে পালন করে থাকেন।

সারাবাংলা/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন