বিজ্ঞাপন

শর্মিলী আহমেদকে নিয়ে সেমিনার অনুষ্ঠিত

December 26, 2023 | 10:19 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

অভিনয়ে শব্দ প্রক্ষেপণ যে গুরুত্বপূর্ণ অংশ তার একটি চমৎকার উদাহরণ শর্মিলী আহমেদ। তিনি নান্দনিকতা ও শব্দ শৈলীর ক্ষেত্রে যে অসাধারণ কর্মময় জীবন রেখে গেছেন তা উজ্জ্বল হয়ে থাকবে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) ফিল্ম আর্কাইভের ২০২৩-২৪ অর্থবছরের ১০টি গবেষণার র্বশেষ গবেষণা সেমিনারটি অনুষ্ঠিত হয়। সেমিনারের বিষয় ছিল ‘শর্মিলী আহমেদ : অভিনয় শিল্পের স্বাতন্ত্র্য’। গবেষণাকর্ম উপস্থাপন করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. রশীদ হারুন। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও আজীবন সম্মাননাপ্রাপ্ত অভিনেত্রী ডলি জহুর, কথাসাহিত্যিক, নাট্যকার ও পরিচালক ফেরদৌস হাসান এবং জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত, নাট্য নির্মাতা ও অভিনেত্রী আফসানা মিমি। উক্ত গবেষণার তত্ত্বাবধায়ক হিসাবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের অধ্যাপক ও অভিনেত্রী ওয়াহীদা মল্লিক জলি।

সেমিনারে সভাপতিত্ব করেন আর্কাইভের মহাপরিচালক মো. জসীম উদ্দিন। আরো উপস্থিত ছিলেন প্রকল্প পরিচালক ড. মোঃ মোফাকখারুল ইকবাল, শর্মিলী আহমেদের কন্যা তনিমা আহমেদ, চলচ্চিত্র প্রযোজক পরিবেশক হাবিবুর রহমান খান হ চলচ্চিত্র সংশ্লিষ্ট বিভিন্ন ব্যক্তি। সেমিনার সঞ্চালনা করেন আর্কাইভের পরিচালক ফারহানা রহমান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন