বিজ্ঞাপন

নাদালের শোকেসে আরও একটি শিরোপা

May 21, 2018 | 2:10 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

ক্যারিয়ারে টেনিস কোর্টে কীর্তি গড়েই চলেছেন রাফায়েল নাদাল। সবশেষ ইতালিয়ান ওপেনের শিরোপা জিতে গড়লেন আরও একটি। সম্প্রতি বার্সেলোনা ওপেনে ১১তম শিরোপা জেতা এই স্প্যানিশ টেনিস তারকা জার্মানির আলেকজান্ডার জেভরেভকে হারিয়ে জিতলেন ইতালিয়ান ওপেনের শিরোপা। বৃষ্টিতে দুইবার স্থগিত হয় ম্যাচটি।

প্যারিসে ১১তম ফরাসি ওপেন শিরোপার জন্যও প্রস্তুতিটা দারুণ হলো নাদালের। আগামী রোববার থেকে শুরু হওয়া ফ্রেঞ্চ ওপেনে ১১তম শিরোপা জয়ের লক্ষ্যে ৩১ বছর বয়সী নাদাল কোর্টে নামবেন।

২১ বছর বয়সী জেভরেভ টানা ১৩ ম্যাচ জয়ের ধারা বজায় রেখে ফাইনালে খেলতে নেমেছিলেন। এর মধ্যে ছিল গত সপ্তাহে মাদ্রিদ ওপেনের শিরোপা। তবে, বর্তমান চ্যাম্পিয়ন জেভরেভকে হারিয়ে রোম মাস্টার্সের অষ্টম শিরোপা জেতেন নাদাল। কদিন আগে বিশ্ব র‌্যাংকিংয়ের শীর্ষস্থান হারালেও এই জয়ে আবারো শীর্ষে উঠে এসেছেন এই স্প্যানিয়ার্ড তারকা। গত সপ্তাহে মাদ্রিদ মাস্টার্সে ডোমিনিক থিয়েমের কাছে হারের পর নাদাল শীর্ষস্থান হারান রজার ফেদেরারের কাছে। ক্লে কোর্টের এই মৌসুমে ওটাই ছিল তার একমাত্র হার। এনিয়ে ক্লে কোর্টে চারটি প্রতিযোগিতায় তিনটিতে চ্যাম্পিয়ন হলেন তিনি।

বিজ্ঞাপন

ইতালির রাজধানীতে অনুষ্ঠিত ফাইনালে দুই ঘণ্টার লড়াইয়ে নাদাল ৬-১, ১-৬, ৬-৩ গেমে চার নম্বর র‌্যাংকিংয়ে থাকা জেভরেভকে পরাজিত করে শিরোপা জেতেন। এটা নাদালের ক্যারিয়ারের ৩২তম মাস্টার্স শিরোপা আর ৭৮তম শিরোপা জয়। উন্মুক্ত যুগে পুরুষ এককে সবচেয়ে বেশি শিরোপা জয়ের তালিকায় তিনি জন ম্যাকএনরোকে পেছনে ফেলে চার নম্বরে জায়গা করে নেন।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন