বিজ্ঞাপন

বাগেরহাট-৩ আসনে নির্বাচন নিয়ে শঙ্কা স্বতন্ত্র প্রার্থীর

December 27, 2023 | 8:09 pm

বাগেরহাট: বাগেরহাট-৩ (মোংলা -রামপাল) আসনে দ্বাদশ নির্বাচন নিয়ে শঙ্কা প্রকাশ করে করেছেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা ইদ্রিস আলী ইজারাদার। নৌকার প্রার্থীর পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন উপমন্ত্রী হাবিবুন নাহারের সমর্থকদের প্রতিনিয়ত আচরণবিধি লঙ্ঘন ও প্রচারে বাধা দেওয়ার কারণে এ শঙ্কা প্রকাশ করেন তিনি।

বিজ্ঞাপন

বুধবার (২৭ ডিসেম্বর) দুপুর ১টায় মোংলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন এ শঙ্কা প্রকাশ করেন স্বতন্ত্র প্রার্থীর ইদ্রিস আলী ইজারাদার। তার ঈগল প্রতীকের পোস্টার ছিঁড়ে ফেলা ও প্রচারে বাধা দেওয়ার প্রতিবাদে এই সংবাদ সম্মেলন করেন তিনি।

ইদ্রিস আলী ইজারাদার বলেন, ঈগল মার্কার লোকজনদের মারধর ও পোস্টার ছিঁড়ে ফেলছেন নৌকার সমর্থকরা। ওপরদিকে খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আবদুল খালেক তার স্ত্রী ও নৌকার প্রার্থী হাবিবুন নাহারের পক্ষে ভোট চাচ্ছেন। এ কারণে প্রশাসন নিরপেক্ষ থাকার চেষ্টা করলেও হয়তো শেষ পর্যন্ত নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে না।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ প্রার্থী পরিবেশ উপমন্ত্রী হাবিবুন নাহারের নেতাকর্মীরা নির্বাচনের পরিবেশ চরমভাবে লঙ্ঘন করছেন। তারা প্রতিনিয়ত ঈগলের পোস্টার ছিঁড়ে ফেলা, নেতাকর্মী ও সমর্থকদের নানাভাবে হুমকি-ধামকি দেখাচ্ছে। এছাড়াও ভয়-ভীতি প্রদর্শন ও নানা ধরনের মিথ্যা অপপ্রচারসহ বিভিন্ন অরাজকতা সৃষ্টির মাধ্যমে নির্বাচন পরিস্থিতির শান্তি-শৃঙ্খলা নষ্ট করছে। এসব বেআইনি কর্মকাণ্ড কঠোরভাবে বন্ধ করা না হলে নির্বাচন ও ভোট অনুষ্ঠান নিয়ে নানা সংশয় দেখা দেবে।

বিজ্ঞাপন

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, গত ২৬ ডিসেম্বর সকাল সাড়ে ১১টায় পৌর শহরের ৬ নং ওয়ার্ডের কবরস্থান রোড সংলগ্ন এলাকায় নির্বাচনি প্রতীক ঈগলের প্রচারণা গণসংযোগ চলছিল। এ সময় প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের সমর্থক সুন্দরবন ইউনিয়নের সাবেক চেয়ারম্যান কবির উদ্দিনের পুত্র শেখ সাদী মো. বাদল মোটরসাইকেল চালিয়ে আমার কর্মীদের উপর হামলা চালায়। এতে ঘটনাস্থলে আমার ঈগল প্রতীকের নারী কর্মী রনজিনা বেগম (৩৫), সুমি আক্তার (২৫), নাজমিন (৩৬) ও মৌসুমী(২৭) গুরুতর আহত হয়েছেন।

তাৎক্ষণিক পরিস্থিতি শান্ত করে আহতদের প্রাথমিক চিকিৎসার জন্য মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। ঘটনাটি ভিন্ন খাতে নিতে নৌকা প্রতীকের কর্মী সমর্থকরা ঘটনাস্থলে গিয়ে উশৃঙ্খলা আচরণ করে ও গণসংযোগে বাধা সৃষ্টি করে। তবে দ্রুত পুলিশ উপস্থিত হলে নৌকা কর্মীদের হীন চেষ্টায় ব্যর্থ হয়। এই বিষয়গুলো প্রশাসনকে জানানো হয়েছে বলে জানান ইদ্রিস আলী ইজারাদার।

এ সময় উপজেলা ভাইস- চেয়ারম্যান মো. ইকবাল হোসেন, সুন্দরবন ইউনিয়নের চেয়ারম্যান ইকরাম ইজারাদার, মিঠাখালি ইউনিয়নের চেয়ারম্যান উৎপল কুমার মণ্ডলসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন