বিজ্ঞাপন

ডান্ডাবেড়ি পরানো সেই যুবদল নেতার জামিন, মুক্তিতে বাধা নেই

December 27, 2023 | 10:21 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: যশোরের যুবদল নেতা মো. আমিনুর রহমান মধুকে তিন মামলায় ছয় মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট। এতে করে কারামুক্তিতে বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবীরা।

বিজ্ঞাপন

ডান্ডাবেড়ি পরানো অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন থাকার ছবি গণমাধ্যমে প্রকাশিত হয়ে আলোচনায় আসেন মধু। তার পক্ষে পৃথক তিনটি জামিন আবেদনের শুনানি শেষে বুধবার (২৭ ডিসেম্বর) বিচারপতি মো. হাবিবুল গনি ও বিচারপতি আহমেদ সোহেল সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার কায়সার কামাল ও আইনজীবী মো. মাকসুদ উল্লাহ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল জাহাঙ্গীর আলম।

এর আগে কারাগারে হৃদরোগে আক্রান্ত হওয়ার পর যশোর জেলা যুবদলের সহ-সভাপতি মো. আমিনুর রহমান মধুকে ডান্ডাবেড়ি পরিয়ে হাসপাতালে চিকিৎসা দেওয়ার সিদ্ধান্ত কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছিলেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

গত ৪ ডিসেম্বর বিচারপতি মোস্তফা জামান ইসলামের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দিয়েছিলেন। একই সঙ্গে ডান্ডাবেরি ও হাতকড়া খুলে তাকে ১০ দিনের মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি করে উন্নত চিকিৎসার নির্দেশ দেন আদালত।

এরপর হাইকোর্টের আদেশের পরিপ্রেক্ষিতে মধুকে গত ৯ ডিসেম্বর থেকে বিএসএমএমইউ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

তারও আগে বিশেষ ক্ষমতা আইনের মামলায় গ্রেফতার যশোর যুবদলের নেতা আমিনুল ইসলাম মধুকে ডান্ডাবেরি পরিয়ে হাসপাতালে রেখে চিকিৎসা দেওয়ার ঘটনায় গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন যুক্ত করে গত ৩ ডিসেম্বর হাইকোর্টে রিট দায়ের করা হয়েছিল।

বিজ্ঞাপন

আদেশের বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করে আইনজীবী মো. মাকসুদ উল্লাহ বলেন, নাশকতার অভিযোগে গত অক্টোবর ও নভেম্বরে দায়ের করা তিনটি মামলায় যুবদল নেতা আমিনুল ইসলাম মধুর পক্ষে জামিন চেয়ে হাইকোর্টে পৃথক তিনটি জামিন আবেদন করা হয়। আজ শুনানি শেষে আদালত যুবদল নেতা মধুকে ছয় মাসের জামিন দিয়েছেন। এর ফলে মধুর বিরুদ্ধে আর অন্য কোন মামলা চলমান না থাকায় তার কারামুক্তিতে বাধা নেই।

সারাবাংলা/কেআইএফ/এনইউ

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন