বিজ্ঞাপন

টাকা বিলি করছেন নৌকার প্রার্থী মোতাহের, ফেসবুকে ভাইরাল

December 27, 2023 | 10:43 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম-১২ আসনে আওয়ামী লীগের প্রার্থী মোতাহেরুল ইসলাম চৌধুরীর এক ভোটারকে প্রকাশ্যে টাকা দেওয়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। বিষয়টি নির্বাচনি অনুসন্ধান কমিটির নজরেও এসেছে, যার তদন্ত শুরু হয়েছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

বিজ্ঞাপন

ভিডিওতে দেখা যায়, মোতাহেরুল ইসলাম চৌধুরী সরাসরি ৫০০ টাকার একটি নোট তার সঙ্গে গণসংযোগে যাওয়া এক ব্যক্তির কাছ থেকে নেন। সেই নোট ‍তুলে দেন চেয়ারে বসা এক বৃদ্ধের হাতে। এ সময় মোতাহেরের সঙ্গে যাওয়া এক ব্যক্তি ওই বৃদ্ধকে বলেন, ‘দোয়া করবেন, নৌকা মার্কায় ভোট দেবেন।’

এরপর মোতাহেরুল ওই বৃদ্ধের হাতে নিজের একটি প্রচারপত্র তুলে দেন। টাকা দেওয়ার সময় মোতাহেরুলের সামনে থাকা পাঞ্জাবি পরিহিত এক ব্যক্তিকে ‘আচরণবিধি লঙ্ঘন হচ্ছে’ বলতে শোনা যায়।

জানা গেছে, বুধবার (২৭ ডিসেম্বর) বিকেল সাড়ে ৩টার দিকে চট্টগ্রাম-১২ আসন অর্থাৎ পটিয়া উপজেলার জঙ্গলখাইন ইউনিয়নের আকুবদণ্ডী এলাকায় গণসংযোগে যান মোতাহের। এ সময় টাকা বিলির এ ঘটনা ঘটে। ফেসবুক লাইভ থেকে বিষয়টি পরে ছড়িয়ে পড়ে।

বিজ্ঞাপন

প্রকাশ্যে টাকা বিলির বিষয়টি নিয়ে কথা বলতে একাধিকবার মোতাহেরুল ইসলাম চৌধুরীকে কল দিলেও সাড়া পাওয়া যায়নি। তবে এ ঘটনায় ওই আসনের স্বতন্ত্র প্রার্থী সামশুল হক চৌধুরীর পক্ষ থেকে মৌখিকভাবে নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও রিটার্নিং কর্মকর্তার কাছে অভিযোগ করা হয়েছে বলে জানিয়েছেন তার ছেলে নাজমুল হক চৌধুরী শারুন।

জানতে চাইলে চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনের নির্বাচনি অনুসন্ধান কমিটির প্রধান সিনিয়র সহকারী জজ শেখ মো. মহিবুল্লাহ সারাবাংলাকে বলেন, ‘টাকা বিলির বিষয়টি আমাদের নজরে এসেছে। এ বিষয়ে অনুসন্ধান চলছে। আইনি ব্যবস্থা নেওয়া হবে।’

মোতাহেরুল ইসলাম চৌধুরী চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি। তিনি এবার প্রথমবারের মতো চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনে মনোনয়ন পেয়েছেন। গত তিনবারের সংসদ সদস্য ও শেষবারে জাতীয় সংসদের হুইপের দায়িত্ব পালন করা সামশুল হক চৌধুরী এই আসনে ঈগল প্রতীকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন