বিজ্ঞাপন

প্রচারে বাধার অভিযোগ, সিইসিকে সৈয়দ ইবরাহিমের চিঠি

December 27, 2023 | 11:36 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: কক্সবাজার-১ আসনে বর্তমান সংসদ সদস্যের সমর্থক আওয়ামী লীগের নেতাকর্মীরা বাংলাদেশ কল্যাণ পার্টির নির্বাচনি প্রচারে বাধা দিচ্ছে— নির্বাচন কমিশনে এমন অভিযোগ করেছেন দলটির চেয়ারম্যান ও কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে দলটির প্রার্থী মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক।

বিজ্ঞাপন

বুধবার (২৭ ডিসেম্বর) প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বরাবর পাঠানো এই অভিযোগপত্রের সঙ্গে নির্বাচনি প্রচারণায় বাধাদানকারীদের একটি তালিকাও পাঠিয়েছেন সৈয়দ ইবরাহিম। চিঠিতে উল্লেখ করেছেন, নির্বাচনি প্রচারে বাধা দিয়ে বর্তমান সংসদ সদস্য জাফর আলম উল্টো তার বিরুদ্ধেই অভিযোগ করছেন।

চিঠিতে মেজর জেনারেল (অব.) সৈয়দ ইবরাহিম অভিযোগ করেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তাকে ভোট দিতে কক্সবাজার-১ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য পদপ্রার্থী ও বর্তমান সংসদ সদস্য জাফর আলম তার মদতপুষ্ট জনপ্রতিনিধি (ইউপি চেয়ারম্যান) ও দলীয় রাজনৈতিক পদধারী সন্ত্রাসীদের মাধ্যমে আমার (সৈয়দ ইবরাহিম) কর্মী ও সমর্থকদের নিয়মিত ভয়ভীতি দেখাচ্ছে এবং হুমকি দিচ্ছে। আবার তারাই আমার ও দলের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে এবং অভিযোগ করছে।

চিঠির সঙ্গে সন্ত্রাসীদের একটি তালিকা দিয়ে তাদের বিরুদ্ধে দ্রুত আইনি পদক্ষেপ নিতে প্রধান নির্বাচন কমিশনারের প্রতি অনুরোধ জানিয়েছেন সৈয়দ মুহাম্মদ ইবরাহিম।

বিজ্ঞাপন

এদিকে সারাবাংলার কক্সবাজার ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ওমর ফারুক জানিয়েছেন, জাফর ইলমের অনুসারী ও তার সমর্থিত স্থানীয় জনপ্রতিনিধিদের বিরুদ্ধে সৈয়দ মুহাম্মদ ইবরাহিমের সমর্থক আওয়ামী লীগ দলীয় নেতাকর্মীদের হুমকি-ধমকি দেওয়ার অভিযোগে বুধবার সন্ধ্যায় চকরিয়ায় সংবাদ সম্মেলন করেছেন চকরিয়া-পেকুয়ার চেয়ারম্যান অ্যাসোসিয়েশনের নেতারা। দুই উপজেলা পরিষদের চেয়ারম্যান, চকরিয়াও পৌর মেয়র এবং দুই উপজেলার অধিকাংশ ইউপি চেয়ারম্যানরা এ সময় উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে অ্যাসোসিয়েশনের পক্ষে চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী অভিযোগ করে বলেন, বর্তমান এমপি ও তার লোকজন আইনশৃঙ্খলা বাহিনীর নামে নানা বিভ্রান্তি ও গুজব ছড়িয়ে এবং নির্বাচন কমিশনে মিথ্যা অভিযোগ দিয়ে এলাকায় নানা অপতৎপরতা তৈরি করছে।

লিখিত বক্তব্যে ফজলুল করিম সাঈদী বলেন, আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়নবঞ্চিত হয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ট্রাক প্রতীকে নির্বাচন করছেন বর্তমান সংসদ সদস্য জাফর আলম। নির্বাচনি এলাকায় তার উশৃঙ্খল কর্মীরা কল্যাণ পার্টির সৈয়দ ইবরাহিমের হাতঘড়ি প্রতীকের নির্বাচনি পোস্টার, ব্যানার, লিফলেট ও ফেস্টুন ছিড়ে ফেলছেন। এমনকি তারা ব্যানার পোস্টার, ফেস্টুন লাগাতেও বাধা দিচ্ছে। জাফরের পক্ষে কাজ না করায় তার অস্ত্রধারী ক্যাডার বাহিনী জনপ্রতিনিধিদের অস্ত্রের ভয়ভীতি, গুম ও হত্যার হুমকিও দিচ্ছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন