বিজ্ঞাপন

ভোট বর্জন করে অসহযোগ আন্দোলন সফল করুন: রিজভী

December 28, 2023 | 9:50 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ভোট বর্জন করে দেশবাসীকে অসহযোগ আন্দোলন সফল করার আহ্বান জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) সকালে কাফরুল ও উত্তরা এলাকায় অসহযোগ আন্দোলনের পক্ষে লিফলেট বিতরণকালে তিনি এ আহ্বান জানান।

সকাল সাড়ে ৭টায় কাফরুলের পুলপার এলাকায় ও সকাল সাড়ে ৮টায় উত্তরা আধুনিক মেডিকেলের আশপাশের এলাকায় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে অসহযোগ আন্দোলন সফল করার জন্য লিপলেট বিতরণ ও গণসংযোগ করেন রিজভী।

তিনি বলেন, ‘হুমকি দিয়ে, ভয় দেখিয়ে মানুষকে ভোট কেন্দ্রে নেওয়া যাবে না। একটি অবৈধ নির্বাচনের বিরুদ্ধে আমরাসহ সমস্ত দল সংগ্রাম করছি। আর তারা আইনশৃঙ্খলা প্রয়োগকারী সংস্থার মাধ্যমে হুমকি দিয়ে, ভয় দেখিয়ে জনগণকে ভোট কেন্দ্রে নিতে চায়। কিন্তু, মানুষ যেখানে মন থেকেই ভোট বর্জন করেছে, সেখানে হুমকি দিয়ে তাদের ভোট কেন্দ্রে নেওয়া যাবে না। জনগণ একতরফা তামাশার নির্বাচন প্রত্যাখ্যান করেছে।’

বিজ্ঞাপন

দেশবাসীর উদ্দেশে রিজভী বলেন, ‘ভোটাধিকার, গণতন্ত্র, বাক-ব্যক্তি স্বাধীনতা, দেশ রক্ষা, অর্থনৈতিক মুক্তি, লুটপাটতন্ত্রের অবসান এবং মাফিয়া সরকারের পতন নিশ্চিত করতে ভোট বর্জন করে অসহযোগ আন্দোলন সফল করুন।’

তিনি বলেন, ‘বর্তমান অবৈধ সরকার দেশের সম্পদ লুট করে দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে। গণমাধ্যমে প্রকাশিত হলফ নামায় মন্ত্রী-এমপিদের সম্পদের যে সব তথ্য পাওয়া গেছে, টিআইবি যে রিপোর্ট প্রকাশ করেছে তাদের লুটের সম্পদের পরিমাণ আরও বহুগুণ বেশি। মন্ত্রী-এমপিদের দুর্নীতির খবর এখন মানুষের মুখে মুখে। অবৈধ সরকারের নেতা-কর্মীদের সম্পদ বাড়লেও ঋণের বোঝা পড়ছে জনগণের কাঁধে। তাদের হাত থেকে মুক্তি পেতে পাতানো নির্বাচনের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির স্বাস্থ্য সম্পাদক ডা. মো. রফিকূল ইসলাম, জাতীয় নির্বাহী কমিটির সদস্য তারিকুল আলম তেনজিং, ঢাকা মহানগর উত্তর বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক এম কফিল উদ্দিন আহমেদ, দক্ষিণখান থানা বিএনপির আহ্বায়ক মোতালিব হোসেন রতন, যুগ্ম আহ্বায়ক আকরাম উদ্দিন, সদস্য রাজু, কাফরুল থানা বিএনপির ১ম যুগ্ম আহ্বায়ক আকরামুল হক আকরাম যুগ্ম আহ্বায়ক ফজলুর রহমান মন্টু যুগ্ম আহ্বায়ক জি এস থামাল থানা সদস্য ওহিদ আলম শাহাদাৎ কয়েল, কেন্দ্রীয় ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. তৌহিদুর রহমান আউয়াল, দফতর সম্পাদক হাসান, রাজশাহী মেডিকেল কলেজ ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ডা. মো. ফজলুল হক, নওগাঁ জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক তাজুল ইসলাম তাজ, কেন্দ্রীয় ছাত্রদল নেতা ডা. মুনতাসির, আশরাফুল আসাদ, ৪৭ নং ওয়ার্ড বিএনপির সভাপতি আলামিন, ৪৯ নং ওয়ার্ড বিএনপির সেক্রেটারি আক্তার, উত্তরা পূর্ব থানার বিএনপির নেতা জাহিদ, শাহাদাত, ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মনির, উত্তর ছাত্রদল নেতা মঈন, দক্ষিখান থানা শ্রমিক দলের সেক্রেটারি সুরুজ, দক্ষিণখান থানা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি শিমুল, ৪ নং ওয়াড সভাপতি আনছার আলী ১৬ নং সাধারণ সম্পাদক শিমুল হোসেন ফারুক, ঢাকা মহানগর উত্তর ছাএদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মনজুরুল হাসান ইফাত, সেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক মহসিন হোসেন কাফরুল, থানা মহিলা দলের আহ্বায়ক নাজমা আক্তার, যুবদল নেতা পারভেজ কাফরুল থানার সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোওাদিরুল ইসলাম শাকিল, আব্দুল হক, শেখ ফরিদ ও ছাত্রদল নেতা বাপ্পী প্রমুখ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন