বিজ্ঞাপন

ঢাবি ছাত্রদল সভাপতিসহ ১১ জন রিমান্ডে

December 28, 2023 | 7:01 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর নিউমার্কেট থানায় বিশেষ ক্ষমতা আইনের মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রদল সভাপতি খোরশেদ আলম সোহেল ও কৃষক দলের যুগ্ম আহ্বায়ক মেহেদি হাসান পলাশসহ ১১ আসামির চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তাহমিনা হক শুনানি শেষে এ আদেশ দেন।

রিমান্ডে যাওয়া অপর আসামিরা হলেন-হাজী বাহা উদ্দিন নোবেল, মো. জাকির হোসেন, মো. খন্দকার নজরুল ইসলাম, মো. সুমন, মো. রাকিবুল ইসলাম, মো. নুরুল আমিন পায়েল, মো. কায়কোবাদ হোসেন কবির, মো. লিটন হোসেন ও মো. জাহাঙ্গীর আলম।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পুলিশ পরিদর্শক মো. রফিকুল ইসলাম আসামিদের আদালতে হাজির করে প্রত্যেকের সাত দিনের রিমান্ড আবেদন করেন।

বিজ্ঞাপন

এসময় আসামিদের পক্ষে আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। রাষ্ট্রপক্ষ এর বিরোধীতা করে। উভয় পক্ষের শুনানি শেষ আদালত প্রত্যেকের চারদিনের রিমান্ড মঞ্জুর করেন।

নির্বাচন বানচালের চেষ্টার অভিযোগে ২৭ ডিসেম্বর রাজধানীর বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে পঞ্চাশ হাজার লিফলেট, পেট্রোল বোমা তৈরির সরঞ্জাম, বিস্ফোরক জাতীয় উপাদান (গান পাউডার), পনেরটি অবিস্ফোরিত ককটেল, পাঁচটি অবিস্ফোরিত চকলেট বোমা উদ্ধার করা হয়।

এই ঘটনায় নিউমার্কেট থানার পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) কে এম মাহবুবুল আলম বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরণে আইনে মামলাটি দায়ের করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসকে/এনইউ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন