বিজ্ঞাপন

‘সবার ইশতেহার আওয়ামী লীগ একাই দিয়েছে’

December 28, 2023 | 7:25 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: গণতন্ত্র মঞ্চের শীর্ষ নেতারা বলেছেন, সবার ইশতেহার আওয়ামী লীগ সভাপতি একাই দিয়েছেন। সব দলের নেতৃত্ব তিনি নিজে নিয়েছেন। রাজনৈতিক দল উনার পছন্দ না। উনার একটা দল থাকবে। বাকিরা হবে সহযোগী সংগঠন। সবাই উনার থেকে ভিক্ষার সিট নেবে। শেখ হাসিনা পুরো রাষ্ট্রকে তার পারিবারিক বিষয়ে পরিণত করেছে। কিন্তু তার এই দম্ভ বেশি দিন টিকবে না।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) কারওয়ান পেট্রো বাংলার সামনে আয়োজিত গণসংযোগপূর্ব সমাবেশ তারা এসব কথা বলেন। সমাবেশের পর গণতন্ত্র মঞ্চের নেতা-কর্মীরা কারওয়ান বাজার থেকে কাটাবন মোড় পর্যন্ত মিছিল, গণসংযোগ ও লিফলেট বিতরণ করে।

তারা বলেন, দেশের অধিকাংশ মানুষ তথা সব বিরোধী দলের মতামতকে উপেক্ষা করে সরকার একতরফা নির্বাচনের প্রায় দাঁড়প্রান্তে। এখন প্রহসনের ক্ষণটা কেবল মঞ্চস্থ করা বাকি। যে নির্বাচন জনগণ ইতিমধ্যে প্রত্যাখ্যান করেছে, সেটা নিয়ে সরকারের বাগারম্বড়ের শেষ নেই। এসব খেলা জনগণ রুখে দেবে।

বিজ্ঞাপন

গণতন্ত্র মঞ্চের নেতারা আরও বলেন, সারাদেশ তুষের আগুনে পুড়ছে৷ চারদিকে বারুদের স্ফুলিঙ্গ। যে কোন সময় ফেটে পড়বে৷ আমাদেরকে পুলিশ বাঁধা দিয়েছে, হামলা করেছে। পুলিশ আমাদের নেতাদের মাটিতে ফেলে দিয়েছে। কিন্তু আমরা আবার উঠে দাঁড়িয়েছি৷ জনগণও উঠে দাঁড়াবে।’

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েক সাকির সভাপতিত্বে ও রাজনৈতিক পরিষদের সদস্য মনির উদ্দিন পাপ্পুর পরিচালনায় সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, ভাসানী অনুসারী পরিষদের সদস্য সচিব হাবিবুর রহমান রিজু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের জাতীয় নির্বাহী কমিটির সদস্য প্রীতম দাশ প্রমুখ।

বিজ্ঞাপন

সমাবেশে আরও উপস্থিত ছিলেন, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার, বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য বহ্নিশিখা জামালী, রাষ্ট্র সংস্কার আন্দোলনের সাংগঠনিক সমন্বয়ক ইমরান ইমন, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সিনিয়র যুগ্ন সাধারণ সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারী, গণসংহতি আন্দোলনের সম্পাদক মণ্ডলীর সদস্য বাচ্চু ভূঁইয়া ও ভাসানী অনুসারী পরিষদের যুগ্ন আহবায়ক ড. আবু ইউসুফ সেলিম প্রমুখ।

কর্মসূচি:

শনিবার (৩০ ডিসেম্বর) সকাল সাড়ে ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে প্রতিবাদ সমাবেশ, গণমিছিল এবং নির্বাচন কমিশনকে লাল কার্ড প্রদর্শন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/এনইউ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন