বিজ্ঞাপন

গাজায় কুয়েতি হাসপাতালের ইসরাইলের হামলায় নিহত ২০

December 29, 2023 | 9:24 am

আন্তর্জাতিক ডেস্ক

ফিলিস্তিনের দক্ষিণ গাজার কুয়েতি হাসপাতালের কাছে আবাসিক ভবনে হামলা চালিয়েছে ইসরাইলের সামরিক বাহিনী। এ হামলায় অন্তত ২০ জন নিহত হয়েছেন। এতে করে চলমান যুদ্ধে গাজায় নিহতের সংখ্যা ২১ হাজার ছাড়াল। খবর আলজাজিরা।

বিজ্ঞাপন

শুক্রবার (২৯ ডিসেম্বর) আলজাজিরার প্রতিবেদনে বলা হয়, গাজার দক্ষিণাঞ্চলীয় রাফাহ শহরের কুয়েতি হাসপাতালের কাছে একটি আবাসিক ভবনে ইসরাইলি হামলায় অন্তত ২০ ফিলিস্তিনি নিহত হয়েছেন। নিহতদের মধ্যে অনেক নারী ও শিশু রয়েছে।

এছাড়াও গাজার বিভিন্ন এলাকায় ইসরাইলি হামলার খবর পাওয়া গেছে। বিশেষ করে গাজার দক্ষিণ ও কেন্দ্র এবং মাগাজি আজ-জাওয়াইদাসহ বিভিন্ন স্থানের হামলা চালানো হয়।

এদিকে ফিলিস্তিনের একজন কর্মকর্তা সংবাদ এএফপিকে বলেন, যুদ্ধবিরতির জন্য মিশরীয় পরিকল্পনা নিয়ে আলোচনা করতে হামাসের একটি প্রতিনিধিদল শুক্রবার কায়রোতে যাচ্ছেন। যদিও এর আগে একটি আলোচনা বাতিল করেছিল ইসরাইলের যুদ্ধকালীন মন্ত্রীসভা। উগ্র ডানপন্থী মন্ত্রীদের আপত্তির কারণে তা বাতিল করা হয়।

বিজ্ঞাপন

ইসরায়েলের নিরাপত্তা বাহিনী বলেছে, তারা এক ব্যক্তিকে ‘প্রতিরোধ’ করেছেন। ওই ব্যক্তি দখলকৃত পূর্ব জেরুজালেমের দক্ষিণে মাজমোরিয়া চেকপয়েন্টে হামলা চালিয়ে দুই ব্যক্তিকে ছুরিকাঘাত করেছেন।

গাজায় গত ৭ অক্টোবর থেকে চলা ইসরাইলি হামলায় কমপক্ষে ২১ হাজার ৩২০ জন নিহত এবং ৫৫ হাজার ৬০৩ জন আহত হয়েছেন। এদিকে হামাসের হামলায় এখন পর্যন্ত ১ হাজার ১৩৯ জন ইসরাইলি নিহত হয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন