বিজ্ঞাপন

নওগাঁ-২ আসনে স্বতন্ত্র প্রার্থী আমিনুল হকের মৃত্যু

December 29, 2023 | 12:39 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নওগাঁ: দ্বাদশ জতীয় সংসদ নির্বাচনে নওগাঁ-২ আসনের স্বতন্ত্র প্রার্থী ও নজিপুর পৌরসভার সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা আমিনুল হক আর নেই। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর।

বিজ্ঞাপন

শুক্রবার (২৯ ডিসেম্বর) ভোর সাড়ে ৪টায় ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। জানা গেছে, গত ২৭ ডিসেম্বর অসুস্থতাজনিত কারণে ও হৃদরোগে আক্রান্ত হয়ে ঢাকার একটি হাসপাতালে ভর্তি হন তিনি। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার ভোরে মারা যান তিনি।

আমিনুল হক জেলার ধামইরহাট উপজেলার লক্ষনপাড়া গ্রামের মৃত নুর মোহাম্মদের ছেলে। মৃত্যুকালে তিনি স্ত্রীসহ ১ পুত্র সন্তান ও অসংখ্য গুনগ্রাহী রেখে যান।

নওগাঁ-২ আসনটি ধামইরহাট-পত্নীতলা উপজেলা নিয়ে গঠিত। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আমিনুল হকের মনোনয়নপত্র বাতিল করে নির্বাচন কমিশন। পরে উচ্চ আদালতের রিট আবেদন করে মনোনয়ন ফেরত পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে তিনি। তবে নির্বাচনের মাঠে তার তেমন কোনো প্রচার লক্ষ্য করা যায়নি।

বিজ্ঞাপন

জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মো. গোলাম মওলা জানান, উচ্চ আদালতের রায়ের পরিপ্রেক্ষিতে তার প্রার্থীতা ফিরে পেলে গত ২৮ ডিসেম্বর সন্ধ্যায় স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আমিনুল হক প্রতিনিধির মাধ্যমে প্রতীক বরাদ্দ নিয়েছেন।

এ ঘটনায় নির্বাচনের পুনরায় তফসিল হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, বিধি ও আইন অনুযায়ী পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে। আজ (শুক্রবার) দুপুরের মধ্যেই তা জানানো হবে।

উল্লেখ্য, নওগাঁ-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী শহীদুজ্জামান সরকার, জাতীয় পার্টির প্রার্থী অ্যাড. তোফাজ্জল হোসেন ও আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী ইঞ্জিনিয়ার আখতারুল আলম প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআরপি/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন