বিজ্ঞাপন

ব্যাট হাতে ১২ নম্বরে সাকিব

May 21, 2018 | 4:00 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

আইপিএলের ৫৬টি ম্যাচ শেষ। এখন বাকি প্লে অফে প্রথম কোয়ালিফায়ার, এলিমিনেটর, দ্বিতীয় কোয়ালিফায়ার আর ফাইনাল ম্যাচ। চার ম্যাচ শেষেই ১১তম আইপিএলের চ্যাম্পিয়ন পাওয়া যাবে। ফাইনালের টিকিট কাটতে সাকিব আল হাসানের হায়দ্রাবাদ রয়েছে ফেভারিটদের তালিকায়।

ব্যাট-বল হাতে এই আসরে প্রথম থেকেই খেলেছেন সাকিব। ১৪ ম্যাচ খেলা সাকিব বিদেশি ক্যাটাগরির ক্রিকেটারদের অনেকের থেকেই এগিয়ে। গ্লেন ম্যাক্সওয়েল, ডোয়াইন ব্রাভো, অ্যারন ফিঞ্চ, কাইরন পোলার্ডদের থেকেও এগিয়ে সাকিব।

বিদেশি ক্যাটাগরিতে ব্যাট হাতে সাকিব রয়েছেন ১২ নম্বরে, করেছেন ১৭৬ রান। আর হায়দ্রাবাদের বিদেশি ক্যাটাগরিতে সাকিব ব্যাট হাতে রয়েছেন দুই নম্বরে। এক নম্বরে রয়েছেন হায়দ্রাবাদের অধিনায়ক কেন উইলিয়ামসন। তিনি ব্যাট হাতে করেছেন ৬৬১ রান। যা এই আইপিএলে বিদেশি কোনো ব্যাটসম্যানদের তালিকাতেও সর্বোচ্চ।

বিজ্ঞাপন

সাকিব আর উইলিয়ামসনের মাঝে বিদেশি ক্যাটাগরির ব্যাটসম্যানদের তালিকায় দুই থেকে ১১’তে রয়েছেন যথাক্রমে জস বাটলার (৫৪৮), এবিডি ভিলিয়ার্স (৪৮০), শেন ওয়াটসন (৪৩৮), ক্রিস লিন (৪২৫), এভিন লুইস (৩৮২), ক্রিস গেইল (৩৬৮), সুনীল নারাইন (৩২৭), আন্দ্রে রাসেল (২৬৪), কুইন্টন ডি কক (২০১) এবং বেন স্টোকস (১৯৬)।

প্লে অফ নিশ্চিত করেছে শীর্ষে থাকা সাকিবের হায়দ্রাবাদ, ধোনির চেন্নাই, শাহরুখ খানের কলকাতা আর রাজস্থান। বাদ পড়েছে গতবারের চ্যাম্পিয়ন মুম্বাই, বেঙ্গালুরু, পাঞ্জাব আর দিল্লি। প্রথম কোয়ালিফায়ারে মুম্বাইয়ে মুখোমুখি হবে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা হায়দ্রাবাদ এবং চেন্নাই। আগামী ২২ মে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায় মুখোমুখি হবে এই দুই দল। যে দল জিতবে তারাই ১১তম আইপিএলের ফাইনালে (২৭ মে) চলে যাবে। পরাজিত দলের ফাইনালে যাওয়ার সুযোগ থাকবে, দ্বিতীয় কোয়ালিফায়ারের ম্যাচ জেতার পর।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন