বিজ্ঞাপন

নির্বাচনকে কেন্দ্র করে আতঙ্ক সৃষ্টি হয়েছে, যশোরে বিশিষ্টজনরা

December 30, 2023 | 10:02 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

যশোর: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সাধারণ মানুষের মধ্যে যেমন উৎসাহ-উদ্দীপনা সৃষ্টি হয়েছে; তেমনি ধর্মীয় সংখ্যালঘুদের মধ্যে এক ধরনের আতঙ্ক সৃষ্টি হয়েছে। তাদের শঙ্কা, ভোটকে কেন্দ্র করে ধর্মীয় সংখ্যালঘুদের উপাসনালয়সহ বাড়িঘরে হামলা চালাতে পারে একটি পক্ষ। এমন ঘটনা যাতে না ঘটে সে বিষয়েও সজাগ দৃষ্টি রাখার আহ্বান জানিয়েছেন যশোরের বিশিষ্টজনেরা।

বিজ্ঞাপন

শনিবার (৩০ ডিসেম্বর) দুপুরে যশোর শহরের লালদীঘিরপাড়ের হরিসভা মন্দিরের মিলনায়তনে ‘আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকেন্দ্রিক সম্ভাব্য অনাকাঙ্ক্ষিত ঘটনা প্রতিরোধে করণীয় নির্ধারণ’ শীর্ষক যশোরে সুশীল সমাজের গোলটেবিল বৈঠকে এসব কথা জানানো হয়।

পূজা উদযাপন পরিষদ যশোরের আয়োজনে এ গোলটেবিল বৈঠকে বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ চলাকালীন বৃহত্তর যশোরের মুজিব বাহিনীর প্রধান মুক্তিযোদ্ধা আলী হোসেন মনি, সিআইপি ব্যবসায়ী শ্যামল দাস, যশোর সংবাদপত্র পরিষদের সাধারণ সম্পাদক মবিনুল ইসলাম মবিন, দৈনিক সমাজের কথার ভারপ্রাপ্ত সম্পাদক আমিনুর রহমান মামুন, জেলা শিল্পকলা একাডেমির সহসভাপতি ফারাজি আহমেদ সাঈদ বুলবুল, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি মনোতোষ বসুসহ অনেকে।

এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি দীপঙ্কর দাস রতন। অনুষ্ঠানে সর্বসম্মতিক্রমে জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি যশোরের সভাপতি মিজানুর রহমানকে আহ্বায়ক ও সাংবাদিক ফারাজী আহমেদ সাঈদ বুলবুলকে সদস্য সচিব করে ‘সাম্প্রদায়িক সম্প্রীতি সুরক্ষা পরিষদ’ গঠন করা হয়।

বিজ্ঞাপন

এতে যুগ্ম আহ্বায়ক হয়েছেন হাবিবা শেফা, দীপংকর দাস রতন, অ্যাডভোকেট মাহমুদ হাসান বুলু, সাজেদ রহমান বকুল ও শ্যামল দাস এবং যুগ্ম সদস্য সচিব সানোয়ার আলম খান দুলু, তপন কুমার ঘোষ, হাবিবুর রহমান মিলন, সায়েদা বানু শিল্পী ও প্রণব দাস।

এছাড়া প্রধান উপদেষ্টা করা হয়েছে মুক্তিযোদ্ধা আলী হোসেন মনিকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন