বিজ্ঞাপন

স্বতন্ত্রের সমর্থককে মারপিট: সাহাদারার ভাইয়ের জামিন মঞ্জুর

January 2, 2024 | 5:19 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বগুড়া: বগুড়া-১ আসনে (সারিয়াকান্দি-সোনাতলা) স্বতন্ত্র প্রার্থীর সমর্থককে মারপিটের মামলায় সংসদ সদস্য সাহাদারা মান্নানের ভাই, সোনাতলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিনহাদুজ্জামান লিটনসহ আওয়ামী লীগের ছয় নেতাকর্মীর জামিন মঞ্জুর করেছেন আদালত।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২ জানুয়ারি) দুপুরে জামিন আবেদন মঞ্জুর করেন বগুড়ার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৪। এর আগে, সোমবার (২ জানুয়ারি) মধ্যরাতে সিরাজগঞ্জ থেকে র‌্যাব তাদের গ্রেফতার করে পুলিশের কাছে সোর্পদ করে।

জামিন পাওয়া অন্যরা হলেন- মো. লিমন (৩২), মো. রায়হান (২৮), মো. রানা (২৬), মো. রাজন (৩৫) ও নিপুন (২৮)। এদের সবাই সোনাতলা উপজেলা আওয়ামী লীগের নেতা-কর্মী।

সোনাতলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মালেক জানান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিনহাদুজ্জামান লিটনসহ অন্যরা উচ্চ আদালত থেকে জামিন নিতে ঢাকায় যাচ্ছিলেন। পথে র‌্যাব তাদের গ্রেফতার করে।

বিজ্ঞাপন

র‌্যাব ও পুলিশ জানায়, বগুড়া-১ আসনের স্বতন্ত্র প্রার্থী এস এম মোস্তাফিজুর রহমানের সমর্থক রেজাওয়ানুল হক রেজভী নামে এক ব্যক্তি নির্বাচনি প্রচার শেষে বাড়ি ফেরার পথে ৩১ ডিসেম্বর রাতে সোনাতলা উপজেলার ভেলুরপাড়া মোড় এলাকায় হামলার শিকার হন। নৌকা প্রতীকের সমর্থকরা তার পথরোধ করে হত্যার উদ্দেশ্যে মারপিট করে। আহত রেজভীকে হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় তার স্ত্রী বাদী হয়ে নৌকা প্রতীকের প্রার্থী সাহাদারা মান্নানের ভাই সোনাতলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মিনহাদুজ্জামন লিটনসহ সাত জনকে অভিযুক্ত মামলা দায়ের করে। পুলিশ ঘটনার পরের দিন সোমবার (১ জানুয়ারি) সকালে এই মামলায় জোড়াগাছা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মতিনকে গ্রেফতার করে।

অপরদিকে র‌্যাব জানায়, ঘটনার পর থেকেই তারা মামলায় অভিযুক্তদের গ্রেফতারে গোয়েন্দা তৎপরতা শুরু করেন। এক পর্যায়ে সোমবার মধ্যরাতে সিরাজগঞ্জের সয়দাবাদ এলাকা থেকে ওই ছয় জনকে গ্রেফতার করা হয়। পরে তাদের পুলিশের নিকট সোর্পদ করা হলে পুলিশ মঙ্গলবার সকালে তাদের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠায়।

কোর্ট ইন্সপেক্টর মোসাদ্দেক হোসেন জানান, গ্রেফতারকৃতদের পক্ষে জামিনের আবেদন করা হলে আদালত তা মঞ্জুর করেন। আওয়ামী লীগ নেতা মিনহাদুজ্জামানের আইনজীবী অ্যাভোকেট হেলালুর রহমান জানান, তাদের পক্ষ থেকে জামিনের আবেদন করা হলে দুপুরে আদালত শুনানি শেষে জামিন মঞ্জুর করেছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন