বিজ্ঞাপন

স্বতন্ত্র প্রার্থীর বহরে হামলা, পুড়িয়ে দেওয়া হলো ১২ মোটরসাইকেল

January 2, 2024 | 10:35 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল : বরিশাল-২ (উজিরপুর-বানারীপাড়া) আসনে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ফাইয়াজুল হক রাজুর (শের-ই বাংলা একে ফজলুল হকের দৌহিত্র) বহরে হামলা চালিয়ে চারটি মোটরসাইকেল ভাঙচুর ও ১২টিতে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এ সময় ফাঁকা গুলি এবং হামলায় ‘ঈগল’ প্রতীকের বেশ কয়েকজন কর্মী আহত হয়েছেন বলে দাবি ফাইয়াজুল হক রাজুর।

বিজ্ঞাপন

এ ঘটনায় রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দেবেন বলে জানিয়েছেন তিনি। এ জোটের নৌকার প্রার্থী হচ্ছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

বানারীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার অন্তরা হালদার বলেন, ‘গুলির কোনো আলামত যায়নি। তবে ১২টি মোটরসাইকেলে অগ্নিসংযোগ ও চারটি ভাঙচুর অবস্থায় পেয়েছি। এ ঘটনায় ওসিকে দ্রুত মামলা করা ও জড়িতদের গ্রেফতারের নির্দেশ দেওয়া হয়েছে।’

মঙ্গলবার (২ জানুয়ারি) দুপুরের পর বানারীপাড়া উপজেলার বাইশারী কলেজের উত্তর পাশে এই ঘটনা ঘটে। তবে হামলা-ভাঙচুরের অভিযোগ অস্বীকার করেছেন স্থানীয় আওয়ামী লীগ নেতা এবং নৌকার কর্মীরা। এটি স্বতন্ত্র প্রার্থীর পরিকল্পিত ষড়যন্ত্র বলে দাবি করেছেন তারা।

বিজ্ঞাপন

স্বতন্ত্র প্রার্থী ফাইয়াজুল হক রাজু জানান, ঈগল প্রতীকের পক্ষে মোটরসাইকেলে মিছিল নিয়ে দুপুর পৌনে দুইটার দিকে উপজেলার মরিচবুনিয়া থেকে বানারীপাড়া পৌর শহরের উদ্দেশে রওনা হন। বাইশারী কলেজের উত্তর পাশে পৌঁছালে বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক, সাধারণ সম্পাদক মাওলাদ হোসেন সানাসহ লোকজন লাঠিসোঁটা নিয়ে বহরে হামলা চালায় এবং গুলি ছোড়ে। এতে তাদের অন্তত ৪০ কর্মী আহত হয়েছেন। এছাড়া হামলাকারীরা ১২টি মোটরসাইকেলে অগ্নিসংযোগ এবং চারটি ভেঙে ফেলেছে।

অভিযোগ অস্বীকার করে বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাওলাদ হোসেন সানা বলেন, ‘মোটরসাইকেল পোড়ানো বা ভাঙচুরের ঘটনার সঙ্গে আমাদের কেউ জড়িত নয়। ঈগল প্রতীকের প্রার্থীর কর্মী সমর্থকরা বিশারকান্দিতে গিয়ে বেলা ১২টার দিকে ইউনিয়ন চেয়ারম্যান সাইফুল ইসলাম শান্তসহ আমাদের নেতাকর্মীদের ওপর অতর্কিত হামলা চালিয়েছে। ওই ঘটনায় ১০-১২ জন গুরুতর আহত হয়েছেন। তাদের যখন উদ্ধার করে হাসপাতালে চিকিৎসা দেওয়ার তৎপরতা চলছিল। তখন আবার হামলাকারীরা বাইশারীতে এসে একাধিক পুরোনো মোটরসাইকেল সড়কের ওপর ফেলে ভাঙচুর করে এবং পুড়িয়ে দেয়।’

এই নেতার দাবি, নিজের পক্ষে সমর্থন জোগাতে, সাধারণ মানুষের সিমপ্যাথি পেতে নিজেদের মোটরসাইকেল ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছেন স্বতন্ত্র প্রার্থীর লোকেরা। এটা তার স্ট্যান্ডবাজি ছাড়া আর কিছুই নয়।

বিজ্ঞাপন

অপরদিকে বিশারকান্দি ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলাম শান্ত জানান, ঢাকার এক কেন্দ্রীয় নেতার সঙ্গে নৌকার গণসংযোগ করার জন্য তারা রওয়ানা দেন। সবাই যখন বটতলা বাজারে দাঁড়িয়ে ছিলেন, তখন ঈগল প্রতীকের কর্মী-সমর্থকরা ৩০-৩৫টি মোটরসাইকেল নিয়ে ঘটনাস্থলে আসে এবং তাদের ওপর হাতুড়ি-লাঠি দিয়ে অতর্কিত হামলা চালায়। এতে তাদের বেশ কয়েকজন নেতাকর্মী রক্তাক্ত জখম হয়।

বানারীপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইনুল ইসলাম বলেন, ‘স্বতন্ত্র প্রার্থীর কর্মীদের ১২টি মোটরসাইকেল পুড়িয়ে দেওয়া হয়েছে। চারটি ভাঙচুর করা হয়েছে। কারা এ ঘটনা ঘটিয়েছে জানি না। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), সহকারী কমিশনার (ভূমি) এবং আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।’

সারাবাংলা/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন