বিজ্ঞাপন

৬ বছর পর আবাহনী দুর্গ জয় মোহামেডানের

May 21, 2018 | 7:55 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকাঃ শেষ কবে হকিতে আবাহনীর বিপক্ষে জিতেছিলো মোহামেডান? মতিঝিলের ঐতিহ্যবাহী ক্লাবের কর্মকর্তাদের মনে নেই ঠিক। গত অর্ধ যুগে আবাহনীর বিপক্ষে ক্রিকেট-ফুটবল বা হকি কোন দ্বৈরথে নীল-হলুদ শিবির জয় করতে দেখা যায় না মোহামেডানকে।

বলতে গেলে প্রজন্ম থেকে প্রজন্মে দেশের সবচেয়ে উত্তেজনাকর ম্যাচ ধরা হতো মোহামেডান ও আবাহনীর ম্যাচকে। দেশের ‘ডার্বি’ বলেন আর ‘এল ক্লাসিকো’ এ ম্যাচটিকেই বুঝানো হতো। মাঠ ও মাঠের বাইরে খেলোয়াড় বা কর্মকর্তাসহ সমর্থকদের মধ্যেও সম্মানের লড়াই হিসেবে দেখা যেতো এই ম্যাচ।

সেই উত্তাপের মাঝে ছাই পড়ে গিয়েছিলো ক্রমশ মোহামেডানের দুর্বল শক্তির দল হয়ে।

বিজ্ঞাপন

সেই উত্তাপ মনে হয় ফিরে এলো আবার। হকির সবশেষ টুর্নামেন্ট খাজা রহমত উল্লাহ ক্লাব কাপ টুর্নামেন্টের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ঢাকা আবাহনীকে শ্বাসরুদ্ধকর ম্যাচে ২-১ গোলে হারিয়েছে মোহামেডান স্পোর্টিং।

গুলিস্তাস্থ মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে চলমান হকি প্রিমিয়ার লিগের শ্রেষ্ঠত্ব লড়াইয়ের ম্যাচে মঙ্গলবার (২১ মে) ডার্বি জিতে নিয়েছে সাদা-কালোরা।

বিজ্ঞাপন

 

‘এল ক্লাসিকোর’ মতোই হয়েছে ম্যাচটা। ম্যাচের পরতে পরতে আক্রমন। উত্তেজনা। গ্যালারিতে সমর্থকদের চিৎকার। উৎসবের মুহুর্ত যদিও প্রথমে এনে দিয়েছে মোহামেডান। ২৪ মিনিটে সাদা-কালো শিবিরে আনন্দের রোল নিয়ে আসেন ইমরানর হোসেন পিন্টু। ম্যাচে ফেরার চেষ্টায় আক্রমনের উপর আক্রমন চালিয়ে যাচ্ছে ঢাকা আবাহনীও।

৫৫ মিনিটে সেই মাহেন্দ্রক্ষণটি আসলেও বটে। দর্শকরাও এমন একটি ম্যাচের আশাই করছিল। কেউ কাউকে ছেড়ে কথা বলবে না। ডি বক্সের ভেতরে গোল দিয়ে বসলে আরশাদ হোসেন। আবাহনী ১-১ ব্যবধানে সমতায়। ম্যাচের শেষ বাঁশি পড়বে পড়বে এমন সময় বিকালটা নিজের করে নিলো সাদা-কালো জার্সিধারীরা।

বিজ্ঞাপন

পিসি থেকে গোল করে ম্যাচ পকেটে পুড়ে নিলো নারিন্দর কুমার। ৬৯ মিনিটে পিসি থেকে গোল করে ম্যাচের রঙ পাল্টে দিলেন এই ভারতীয়। সেই সঙ্গে ৬ বছর পর হকিতে ঢাকা আবাহনীকে হারালো মোহামেডান। সবশেষ ২০১২ সালে লিগে আবাহনীকে হারিয়েছে মতিঝিলের ক্লাবটি।

দিনের প্রথম খেলায় ভিক্টোরিয়া এসসি ৭-১ গোলে সাধারণ বীমাকে হারায়।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন