বিজ্ঞাপন

নৌকা-ফুলকপির পক্ষে প্রচারণা, ৩ বিএনপি নেতা বহিষ্কার

January 3, 2024 | 6:37 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো : নির্বাচন বর্জন করে চলমান আন্দোলনের মধ্যেই বিভিন্ন প্রার্থীর পক্ষে প্রচার-প্রচারণায় অংশ নেওয়ায় চট্টগ্রাম নগরীর তিন নেতাকে বহিষ্কার করেছে বিএনপি। এদের মধ্যে এক নেতা আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এম এ লতিফ এবং দু’জন স্বতন্ত্র প্রার্থী এম মনজুর আলমের পক্ষে নির্বাচনী কার্যক্রমে যুক্ত আছেন বলে অভিযোগ আছে।

বিজ্ঞাপন

দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এবং চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক শাহাদাত হোসেন ও সদস্য সচিব আবুল হাশেম বক্কর স্বাক্ষরিত আলাদা বিজ্ঞপ্তিতে বুধবার (৩ জানুয়ারি) বহিষ্কারের বিষয়টি জানানো হয়েছে।

বহিষ্কৃত তিন নেতা হলেন- বন্দর থানার সহ সভাপতি আবু জহুর, পাঁচলাইশ থানার ধর্ম বিষয়ক সম্পাদক আবুল কাশেম এবং ১০ নম্বর উত্তর কাট্টলী ওয়ার্ডের সহ সভাপতি আব্দুল ওয়াহাব বাবুল প্রকাশ বাবুল কোম্পানি।

চট্টগ্রাম মহানগর বিএনপির দফতরের দায়িত্বপ্রাপ্ত নেতা ইদ্রিস আলী সারাবাংলাকে বলেন, ‘দলের সিদ্ধান্ত অমান্য করে তিন নেতা নির্বাচনে বিভিন্ন প্রার্থীর পক্ষে অবস্থান নিয়েছেন এবং প্রকাশ্যে সভা-সমাবেশ ও গণসংযোগে অংশ নিচ্ছেন। এ বিষয়ে তথ্যপ্রমাণ পাবার পর তিনজনকে দলের প্রাথমিক সদস্যসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।’

বিজ্ঞাপন

জানা গেছে, চট্টগ্রাম-১১ (বন্দর-পতেঙ্গা) আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এম এ লতিফের পক্ষে গত ২৯ ডিসেম্বর নির্বাচনী সমাবেশে অংশ নেন বন্দর থানা বিএনপির সহ সভাপতি আবু জহুর। লতিফ বক্তব্য দেয়ার সময় তার পেছনে দাঁড়িয়ে থাকা এ বিএনপি নেতার ছবি পাবার পর তাকে বহিষ্কারের সিদ্ধান্ত দেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

এছাড়া চট্টগ্রাম-১০ (ডবলমুরিং, হালিশহর, পাহাড়তলী, খুলশী ও পাঁচলাইশ আংশিক) আসনে ফুলকপি প্রতীকে স্বতন্ত্র প্রার্থী এম মনজুর আলমের পক্ষে নিয়মিত গণসংযোগে অংশ নিচ্ছেন আবুল কাশেম ও আব্দুল ওয়াহাব বাবুল। দলের সিদ্ধান্ত অমান্য করায় বুধবার (৩ জানুয়ারি) তাদের বহিষ্কার করে নগর বিএনপি।

এম মনজুর আলম বিএনপি চেয়ারপারসনের সাবেক উপদেষ্টা ও চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র। ২০১৫ সালে গোলযোগপূর্ণ এক নির্বাচনে হেরে গিয়ে তিনি বিএনপি ছাড়েন। এরপর আবার তার আগের দল আওয়ামী লীগে সক্রিয় হন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এনইউ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন