বিজ্ঞাপন

ইসরাইলের সঙ্গে সংঘর্ষে হিজবুল্লাহর নেতাসহ নিহত ৮

January 4, 2024 | 10:27 am

আন্তর্জাতিক ডেস্ক

লেবাননের সীমান্তে ইসরাইলের সঙ্গে সংঘর্ষে হিজবুল্লাহর একজন স্থানীয় নেতা হুসেইন ইয়াজবেকসহ আটজন নিহত হয়েছেন। গতকাল বুধবার (৩ জানুয়ারি) এ সংঘর্ষের ঘটনা ঘটে। এদিকে গাজায় চলমান ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ২২ হাজার ছাড়িয়েছে। খবর আলজাজিরা।

বিজ্ঞাপন

ইসরাইলের সেনাবাহিনী একটি বিবৃতিতে জানায়, তারা লেবাননের দক্ষিণ অংশে হিজবুল্লাহর স্থাপনাগুলোকে লক্ষ্যবস্তু করছে। প্রয়োজন মনে করলেই তারা প্রতিশোধ নেবে।

এদিকে হিজবুল্লাহ নেতা হাসান নাসরাল্লাহ বলেন, তার যোদ্ধারা যুদ্ধকে ভয় পায় না। তবে বৈরুতে ইসরাইলি ড্রোন হামলায় হামাসের শীর্ষ নেতা সালেহ আল-আরৌরি নিহত হওয়ার পর তার বাহিনী ইসরাইলের বিরুদ্ধে হামলা বাড়াবে কি না তা এড়িয়ে গেছেন তিনি।

ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস ও ইসরাইলের মধ্যে যুদ্ধ শুরুর পর গত ৮ অক্টোবর থেকে হিজবুল্লাহর সঙ্গে ইসরাইলের সংঘর্ষের ঘটনা ঘটে। চালমান এই সংঘর্ষে প্রায় ১৪৩ জন হিজবুল্লাহ যোদ্ধা নিহত হয়েছেন। এর বিপরীতে হিজবুল্লাহর হামলায় অন্তত ১১ জন ইসরায়েলি সৈন্য নিহত হয়েছেন।

বিজ্ঞাপন

এদিকে গত ৭ অক্টোবর থেকে গাজায় ইসরাইলি হামলায় কমপক্ষে ২২ হাজার ৩১৩ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। এ ঘটনায় আরও ৫৭ হাজার ২৯৬ জন আহত হয়েছেন। আর হামাসের হামলায় সংশোধিত মৃতের সংখ্যা ১ হাজার ১৩৯ জনে দাঁড়িয়েছে বলে জানিয়েছে ইসরাইল।

সারাবাংলা/এনএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন