বিজ্ঞাপন

‘৬০ জন বিদেশি পর্যবেক্ষক দেশে এসেছেন’

January 4, 2024 | 9:32 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণে এখন পর্যন্ত ৬০ জন বিদেশি পর্যবেক্ষক বাংলাদেশে এসেছেন। সর্বমোট ১২৭ জন বিদেশি পর্যবেক্ষক বাংলদেশে আসার কথা রয়েছে। এছাড়া এখন পর্যন্ত ৭৩ জন বিদেশি সাংবাদিক নির্বাচনের সংবাদ সংগ্রহে এক্রিডিটেশন কার্ড পেয়েছেন। ইতোমধ্যে ১৭ জন সাংবাদিক বাংলাদেশে এসে পৌঁছেছেন। আজ-কালের মধ্যে বেশিরভাগ সাংবাদিক-পর্যবেক্ষক পৌঁছবেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে বিভিন্ন দেশের দূতাবাস ও মিশন প্রতিনিধিদের নির্বাচনের সর্বশেষ পরিস্থিতি নিয়ে ব্রিফ করে নির্বাচন কমিশন। এই ব্রিফিং শেষে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব তথ্য জানান পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।

পররাষ্ট্র সচিব বলেন, ‘ব্রিফিং শেষে বিদেশি কূটনীতিকরা খুব বেশি প্রশ্ন করেনি।’ এ ব্যাপারে তিনি তাদের জিজ্ঞেস করলে পশ্চিমা দেশের দুয়েকজন রাষ্ট্রদূত বলেছেন, ‘নির্বাচন কমিশনের সঙ্গে সবসময় যোগাযোগ রাখছেন তারা। তারা সবসময় হালনাগাদ তথ্য ও বিভিন্ন প্রশ্নের জবাব নির্বাচন কমিশন থেকে পাচ্ছেন।’

নির্বাচন নিয়ে কোনো কূটনীতিক কোনো উদ্বেগ জানিয়েছিলেন কি না?- এমন প্রশ্নের জবাবে পররাষ্ট্র সচিব না সূচক জবাব দেন। প্রধান নির্বাচন কমিশনারের ব্রিফিংয়ে প্রায় ৫৪টি দেশের কূটনৈতিকরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন