বিজ্ঞাপন

এ কে আজাদসহ ফরিদপুর আ.লীগের ১০ নেতাকে অব্যাহতি

January 4, 2024 | 10:23 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ফরিদপুর: ফরিদপুর-৩ আসনে নৌকা প্রার্থীর বিপক্ষে স্বতন্ত্র প্রার্থী আব্দুল কাদের ওরফে এ কে আজাদকে উপদেষ্টা পরিষদ সদস্য পদ থেকে অব্যাহতি দিয়েছে ফরিদপুর জেলা আওয়ামী লীগ। নৌকা প্রার্থীর বিপক্ষ প্রার্থীকে সহযোগিতা করা এবং আওয়ামী লীগ সভাপতির স্থানীয় নির্বাচনি জনসভায় অনুপস্থিত থাকায় জেলা কমিটির আরও ৯ জনকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক ও সাধারণ সম্পাদক শাহ মো. ইশতিয়াক আরিফের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ফরিদপুর জেলা আওয়ামী লীগের যে ১০ নেতাকে অবাহতি দেওয়া হয়েছে তারা হলেন— জেলা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক শওকত আলী জাহিদ; মহিলাবিষয়ক সম্পাদক আইভী মাসুদ; কোষাধ্যক্ষ যশোদা জীবন দেবনাথ; সদস্য অ্যাডভোকেট সুবল চন্দ্র সাহা, মনিরুল হাসান মিঠু, আবুল বাতিন ও শহিদুল ইসলাম নিরু; এবং উপদেষ্টা পরিষদ সদস্য এ কে আজাদ, খলিফা কামাল উদ্দিন ও শাহ আলম মুকুল।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শেখ হাসিনার হাজারও উন্নয়ন বাংলাদেশসহ সারা পৃথিবীতে আজ বহুল প্রশংসিত। এসব বাস্তবমুখী উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ সভাপতি ঘোষিত ফরিদপুর-৩ আসনে নৌকা মার্কার প্রার্থীর বিপক্ষে নির্বাচন করায় এবং প্রার্থীর পক্ষে প্রত্যক্ষ সহযোগিতা ও দলীয় সভাপতির স্থানীয় নির্বাচনি জনসভায় আপনাদের অনুপস্থিতি ঔদ্ধত্যপূর্ণ আচরণের সামিল।

বিজ্ঞাপন

এই আচরণকে দলীয় আদর্শ, লক্ষ্য, উদ্দেশ্য, গঠনতন্ত্র ও প্রতিষ্ঠানের স্বার্থের পরিপন্থি হিসেবে উল্লেখ করা হয়েছে বিজ্ঞপ্তিতে। বলা হয়েছে, সঙ্গত কারণেই দলীয় গঠনতন্ত্রের ৪৭ (১) ও ৪৭ (১১) ধারা অনুযায়ী প্রাতিষ্ঠানিক শৃঙ্খলা ভঙ্গের কারণে এই ১০ জনকে দলীয় নিজ নিজ পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

ফরিদপুরের এই আসনে আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন এ কে আজদ। আসনটিতে নৌকার প্রার্থী জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন