বিজ্ঞাপন

স্ত্রীর প্রচারে সরকারি গাড়ি, পুলিশের অতিরিক্ত কমিশনার বরখাস্ত

January 4, 2024 | 11:25 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বগুড়া: বগুড়া-১ আসনের তবলা প্রতীকের প্রার্থী শাহাজাদী আলাম লিপির প্রচারে সরকারি গাড়ি ব্যবহারের ঘটনায় বরিশাল মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার হামিদুল আলমকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একইসঙ্গে তাকে পুলিশ অধিদফতরে সংযুক্ত করার বিষয়ে অনাপত্তি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

বিজ্ঞাপন

বুধবার (৩ জানুয়ারি) নির্বাচন কমিশনের উপসচিব মিজানুর রহমানের সই করা চিঠিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিবকে এ বিষয়ে জানানো হয়। বৃহস্পতিবার (৪ জানুয়ারি) ইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

ইসি জানায়, সরকারি গাড়ি ব্যবহার করে স্ত্রীর নির্বাচনি প্রচারে অংশ নেওয়ার অভিযোগে বরিশাল মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার হামিদুল আলমকে তলব করে নির্বাচনি অনুসন্ধান কমিটি। বুধবার বগুড়া-১ আসনের নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান এবং বগুড়া যুগ্ম জেলা ও দায়রা জজ শাহনাজ পারভীন তাকে তলবের নোটিশ দেন।

আরও পড়ুন অনুসন্ধান কমিটির কাছে ব্যাখ্যা দিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার

নোটিশে বৃহস্পতিবার বেলা ৩টার মধ্যে অনুসন্ধান কমিটির অস্থায়ী কার্যালয়ে সশরীরে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা দিতে বলা হয়। এর পরিপ্রেক্ষিতে তিনি ব্যাখ্যাও দেন। কিন্তু নির্বাচনি অনুসন্ধান কমিটি তার বিরুদ্ধে অভিযোগের সত্যতা পান। সেজন্য তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

বিজ্ঞাপন

উল্লেখ্য, হামিদুল আলমের স্ত্রী শাহাজাদী আলম ওরফে লিপি বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সারাবাংলা/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন