বিজ্ঞাপন

প্রকাশ্যে টাকা বিতরণ, নৌকার প্রার্থী ড. আনোয়ারকে ইসির শোকজ

January 5, 2024 | 6:05 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনে প্রকাশ্যে টাকা বিতরণের অভিযোগে নৌকার প্রার্থী ড. আনোয়ার খানকে শোকজ করেছে নির্বাচনি অনুসন্ধান কমিটি। শুক্রবার (৫ জানুয়ারি) কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ পলাশ বর্ধন এই শোকজ নোটিশ দেন।

বিজ্ঞাপন

এর আগে, গত বৃহস্পতিবার (৪ জানুয়ারি) নৌকার প্রার্থীর প্রকাশ্যে টাকা বিতরণের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। ভিডিওতে দেখা যায়, নৌকার প্রার্থী ড. আনোয়ার হোসেন খান নিজেই যুবলীগ নেতা কাউসারের কাছে টাকা দিচ্ছেন।

শোকজ নোটিশে বলা হয়, লক্ষীপুর-১ এর নৌকা প্রতীকের সংসদ সদস্য প্রার্থী হিসেবে নির্বাচনি আচরণ বিধিমালা অমান্য করে নির্বাচনি প্রচারণায় থাকা কয়েকজনের মাঝে নিজেই নগদ অর্থ বিতরণ করেন। ওই নগদ অর্থ বিতরণ করার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার হচ্ছে বলে প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকরা উপজেলা নির্বাহী অফিসারকে মৌখিকভাবে অভিযোগ করেন।

নগদ অর্থ বিতরণের ভিডিও ক্লিপ উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার নির্বাচনি অনুসন্ধান কমিটির কাছে দাখিল করেন। নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা-২০০৮ এর ৩ বিধির সুস্পষ্ট লঙ্ঘন।

বিজ্ঞাপন

এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে কেন নির্বাচন কমিশনকে সুপারিশ করা হবে না তা আগামীকাল শনিবার (৬ জানুয়ারি) সকাল ১০টার মধ্যে লক্ষীপুর জেলা ও দায়রা জজ আদালত ভবনে সশরীরে অথবা প্রতিনিধির মাধ্যমে উপস্থিত হয়ে লিখিতভাবে ব্যাখ্যা দিয়ে জানাতে বলা হয়েছে, ড. আনোয়ারকে।

সারাবাংলা/জিএস/এমও

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন