বিজ্ঞাপন

নৌকার প্রার্থীর ২৫ লাখ টাকা অনুদানের ঘোষণা, ইসিতে অভিযোগ

January 5, 2024 | 7:25 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: কুমিল্লা-৩ (মুরাদনগর) আসনে নৌকার প্রার্থী এবং বর্তমান সংসদ সদস্য ইউসুফ আবদুল্লাহ হারুন একটি ঈদগাহের উন্নয়নের জন্য ২৫ লাখ টাকা অনুদান দেওয়ার ঘোষণা এবং এর মধ্যে নগদ ১০ লাখ টাকা দিয়েছেন বলে অভিযোগ উঠেছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) বিকেলে উপজেলার রহিমপুর গ্রামের একটি ঈদগাহে দ্বাদশ জাতীয় সংসদের নির্বাচনি জনসভায় এই ঘোষণা দেন তিনি। তার এমন ঘোষণার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, গ্রামবাসীর উদ্দেশে ইউসুফ আবদুল্লাহ হারুন বলেন, ‘ঈদগাহটা সুন্দরভাবে আরও বড় করতে হবে। আমার মনে হয়, এটি দেখতে খুব সুন্দর হবে। আমার নিজের তহবিল থেকে ২৫ লাখ টাকা দেব, আজ ১০ (লাখ টাকা) দিয়ে যাচ্ছি। কাজ শুরু করেন। ২০ থেকে ৩০ শতাংশ কাজ শেষ হলে নির্বাচনের পর বাকিটা দিয়ে দেব। ধাপে ধাপে কাজটা হবে।’

এ ঘটনায় ওই আসনের মাছ প্রতীকের প্রার্থী শরীফুল আলম চৌধুরী সহকারী রিটার্নিং কর্মকর্তার দফতরে লিখিত অভিযোগ দিয়েছেন।

বিজ্ঞাপন

অভিযোগে তিনি উল্লেখ করেন, নির্বাচনি এলাকার ১৫ নং নবীপুর পশ্চিম ইউনিয়ন পরিষদের অন্তর্গত রহিমপুর পঞ্চায়ন শাহি ঈদগাহ মাঠের উঠান বৈঠকে ঈদগাহ ও কবরস্থান উন্নয়নের জন্য ব্যক্তিগত তহবিল থেকে তাৎক্ষণিক ১০ লাখ টাকা অনুদান প্রদান এবং ধাপে ধাপে মোট ২৫ লাখ টাকা ব্যক্তিগত অনুদান দেওয়ার ঘোষণা দেন ইউসুফ আব্দুল্লাহ হারুন। যা নির্বাচনি আরচণবিধি পরিপন্থি।

নির্বাচনি আচরণবিধি গুরুতরভাবে ভঙ্গ করায় তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন তিনি।

এ ঘটনায় কুমিল্লা-৩ আসনে কৃষক শ্রমিক জনতা লীগের গামছা প্রতীকের প্রার্থী মো. বশির সরকার ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘এর আগে স্বতন্ত্র প্রার্থী কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকার নৌকার প্রার্থী ইউসুফ আবদুল্লাহ হারুনের বিরুদ্ধে নির্বাচনী জনসভায় লাখ লাখ টাকা খরচ করার ঘটনায় লিখিত অভিযোগ করেন। সেসব অভিযোগের বিষয়ে নির্বাচন কমিশন এখনও কোনো ব্যবস্থা নেয়নি।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/এনইউ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন