বিজ্ঞাপন

বরিশাল-৫: স্বতন্ত্র প্রার্থীর বাড়ি ও নির্বাচনি কার্যালয়ে হামলা

January 6, 2024 | 3:36 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-৫ (মহানগর-সদর) আসনের স্বতন্ত্র প্রার্থী (ট্রাক প্রতীক) সালাউদ্দিন রিপনের বাড়ি ও প্রধান নির্বাচনি কার্যালয়ে হামলা ও ভাঙচুরের অভিযোগ উঠেছে। গতকাল শুক্রবার (৫ জানুয়ারি) রাতে সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়নের উলালবাটনা গ্রামে এ ঘটনা ঘটে। হামলায় নৌকার প্রার্থী জাহিদ ফারুকের নেতাকর্মীরা সম্পৃক্ত বলে দাবি করেছে স্বতন্ত্রপ্রার্থীর নেতাকর্মীরা।

বিজ্ঞাপন

হামলার ঘটনার পর শনিবার (৬ জানুয়ারি) রিপনের সমর্থকরা এলাকায় বিক্ষোভ করছেন। ঘটনাস্থলে অনেক সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান বরিশাল কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামান।

ট্রাক প্রতীকের নেতাকর্মীরা জানান, নৌকার নেতাকর্মী ও সমর্থকরা মিছিল নিয়ে এসে কার্যালয়ের চেয়ারসহ সবকিছু ভাঙচুর করেছে। এ সময় নারীসহ নেতাকর্মীদের মারধর করে এবং তিন-চারটি গাড়ি ফেলে দিয়ে চলে যায়। এ সময় দু’জনকে আটক করা হয়।

স্বতন্ত্রপ্রার্থী সালাউদ্দিন রিপন তাৎক্ষণিক সংবাদ সম্মেলন করে বলেন, ‘আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি না হয় সেজন্য সব জায়গায় স্পেশাল নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হোক। সুষ্ঠু ভোটের জন্য সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েনের দাবি জানাচ্ছি। এ বিষয়ে ইতোমধ্যে মৌখিক অভিযোগ জানিয়েছি।’

বিজ্ঞাপন

চরবাড়িয়া ইউনিয়ন নৌকার নির্বাচন পরিচালনার সমন্বয়কারী ও জেলা পরিষদের সদস্য মো. শহিদুল ইসলাম জানান, তারা উলালবাটনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পোস্টার লাগাচ্ছিলেন। তখন খবর পান রিপনের বাড়িতে কারা নাকি হামলা করেছেন। শহিদুলের দাবি, পুরো ঘটনাটি রিপনের সাজানো নাটক।

কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামান জানান, অনেক সংখ্যক পুলিশ ঘটনাস্থলে রয়েছেন। স্থানীয় লোকজন হামলাকারী দু’জনকে আটক করেছেন। তারা পুলিশ হেফাজতে রয়েছেন।

প্রসঙ্গত, আওয়ামী লীগের কেন্দ্রীয় ত্রাণ উপকমিটির সদস্য রিপনকে গত বৃহস্পতিবার প্রকাশ্যে সমর্থন জানিয়েছেন বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহপন্থী আওয়ামী লীগের নেতাকর্মীরা। এই ঘটনার পর এই হামলার অভিযোগ ওঠে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএমএস/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন