বিজ্ঞাপন

রূপগঞ্জে ভোট শুরু, কেন্দ্রে আসছেন ভোটাররা

January 7, 2024 | 8:34 am

স্পেশাল করেসপন্ডেন্ট

রূপগঞ্জ থেকে: ঘড়ির কাঁটায় আটটা বাজতেই শুরু হয়ে গেছে ভোটগ্রহন। প্রার্থীদের সমর্থকরা ভোট শুরুর আগেই লাইনে দাঁড়িয়ে গেছেন।

বিজ্ঞাপন

শনিবার (৭ জানুয়ারি) সকালে নারায়ণগঞ্জ-১ আসনের রূপগঞ্জ উপজেলার রূপসী নিউ মডেল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে গিয়ে দেখা যায়, সকাল থেকেই পোলিং অফিসার, প্রিজাইডিং অফিসাররা প্রস্তুত।

সকাল আটটায় ভোটগ্রহণ শুরু হয়েছে। ভোটাররাও ভোটকেন্দ্রের দিকে আসছেন। রূপগঞ্জ দাউদপুরে দেব প্রাইমারি স্কুল, নুরুন্নেসা স্কুল অ্যান্ড কলেজ ও খইলসা ভোটকেন্দ্রে প্রার্থীদের এজেন্টরা প্রবেশ করতে শুরু করেছে।

ভোলাব ইউনিয়নের ভোলাব শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়, ভোলাব আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়, আতলাপুর কে এ ডি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও চারিতালুক সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দেখা গেছে প্রায় একই চিত্র।

বিজ্ঞাপন

দেব প্রাইমারি স্কুল ভোটকেন্দ্রে সামনে বিজিবি পুলিশ ও মোবাইল কোর্টের কর্মকর্তা এবং সদস্যরা অবস্থান নিয়েছেন। এসব ভোটকেন্দ্রে কর্তব্যরত পুলিশ-আনসার সদস্যরা তাদের নির্দিষ্ট দায়িত্ব পালনের জন্য অবস্থান নিয়েছেন।

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা নিয়ে গঠিত নারায়ণগঞ্জ-১ আসন। এ আসনের বর্তমান সংসদ সদস্য বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক)। টানা চতুর্থবারের মতো তিনি আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে নৌকা প্রতীকে নির্বাচন করছেন। তার বিপরীতে সোনালী আঁশ প্রতীক নিয়ে নির্বাচনী মাঠে আছেন তৃণমূল বিএনপির মহাসচিব অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার ও স্বতন্ত্র প্রার্থী রূপগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান শাহজাহান ভুঁইয়া।

বিজ্ঞাপন

ফলে এবার ত্রিমুখী লড়াই হচ্ছে রাজধানী ঢাকার অদূরে নারায়ণগঞ্জ-১ আসনে। কিন্তু আসনটিতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গোলাম দস্তগীর গাজীর বিপরীতে তারই দলের নেতা শাহজাহান ভূঁইয়া স্বতন্ত্র প্রার্থী হওয়ায় লড়াইটা এবার এই দুই প্রার্থীর মধ্যেই।

সাধারণ ভোটাররা বলছেন, যারা আওয়ামী লীগের আদর্শে রাজনীতি করেন তাদের ভোট নৌকাতেই আসবে। এমন প্রত্যাশা প্রার্থীর সমর্থকদেরও। তারাও বলছেন, ‘আমরা আওয়ামী লীগ মানে নৌকা বুঝি। সেজন্যই গোলাম দস্তগীর গাজীর সঙ্গে ছিলাম, আছি, থাকবো।’

এদিকে সকাল ঠিক আটটায় ভোটগ্রহন শুরু হয়। রূপগঞ্জের রূপসী নিউ মডেল স্কুল অ্যান্ড কলেজ ভোট কেন্দ্রে ভোটারদের উপস্থিতি কিছুটা কম দেখা গেলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে উপস্থিতি বাড়তে থাকে। এই কেন্দ্রেই ভোট দেবেন নৌকা প্রতীকের প্রার্থী গোলাম দস্তগীর গাজী। একই কেন্দ্রে ভোট দেবেন তৃণমূল বিএনপির মহাসচিব তৈমুর আলম খন্দকার।

ভোটাররা জানান, তারা বেশ নিরাপদ ও উৎসবমুখর পরিবেশ দেখছেন। পোলিং অফিসার মুক্তি পাল সারাবাংলাকে জানান, ভোটের প্রথম দিকে শুরু হতে একটু দেরি হয়।

বিজ্ঞাপন

পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তারা কর্তব্যরত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের কর্তব্য পালনে সতর্ক থাকা নির্দেশ দিয়েছেন। কোনরকমের অপ্রীতিকর ঘটনা এবং জালভোটের ঘটনা যাতে না ঘটে সেজন্য সতর্ক থাকতে বলা হয়েছে।

সারাবাংলা/এএইচএইচ/জেআর/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন