বিজ্ঞাপন

রূপগঞ্জে কেন্দ্রে কেন্দ্রে বাড়ছে ভোটারদের ভিড়, ছুটছে নৌকা

January 7, 2024 | 9:54 am

সিনিয়র করেসপন্ডেন্ট

রূপগঞ্জ থেকে: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। নারায়ণগঞ্জ-১ আসনের রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের চনপাড়ার বিভিন্ন কেন্দ্রে সকাল থেকেই দেখা গেছে ভোটারদের। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে বাড়ছে ভোটার উপস্থিতি।

বিজ্ঞাপন

রোববার (৭ জানুয়ারি) সকাল থেকেই চনপাড়ার বিভিন্ন ভোট কেন্দ্রে এসব দৃশ্য দেখা গেছে।

সরেজমিনে চনপাড়ার চনপাড়ার নব‌কিশলয় হাইস্কুল অ্যান্ড গার্লস কলেজে কেন্দ্রে দেখা গেছে, এখানে পুরুষ ও নারীদের আলাদা আলাদা লাইনে ভোট দিচ্ছে ভোটাররা। এই কেন্দ্রের উত্তর ভবনে নারীদের জন্য বুথ করা হয়েছে।

নারীদের লাইনে সকাল থেকেই ভিড় দেখা গেছে। মাঝবয়সী ও বৃদ্ধদের উপস্থিতি এখানে ছিল চোখে পড়ার মতো।

বিজ্ঞাপন

এই স্কুলের চার তলা ভবনের কেন্দ্রে পুরুষদের জন্য বুথ করা হয়েছে। এছাড়াও আল আমিন মডেল একাডেমি কেন্দ্রে ভোটারদের উপচে পড়া ভিড় দেখা গেছে সকাল থেকে।


সরেজমিনে ভোটারদের সঙ্গে কথা বলে দেখা গেছে, ‘জোয়ারে ভাসছে নৌকা। বিশেষ করে ভোটকেন্দ্রে আসা বৃদ্ধদের অধিকাংশ ভোটারই নৌকা মার্কার জয়ের বিষয়ে জানান।’

৭২ বছর বয়সী শামসুল মিয়া বলেন, ‘বঙ্গবন্ধু এই এলাকায় এনেছিলেন আমাদের। নৌকা মার্কার প্রার্থী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক) ২০০৮ সালে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পরে ২০১১ সালে আমরা ভোটাধিকার ফেরত পাই।’

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘এলাকার উন্নয়নের পাশাপাশি নানা উন্নয়নমূলক কাজ করে গোলাম দস্তগীর গাজী আমাদের জন্য যা করেছে তাতে আমরা আজীবন কৃতজ্ঞ। উনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বলেছেন আমাদের জায়গার অধিকার নিয়ে দেওয়ার জন্য। আর তাই আমরা নৌকা মার্কায় ভোট দেবো।’

এদিকে, রূপগঞ্জের দাউদপুর ইউনিয়নে ১০টি ভোট কেন্দ্রে। প্রতিটি কেন্দ্রে সকাল ৮টা থেকে সুষ্ঠু পরিবেশে ভোট গ্রহণ চলছে। এখানেও প্রতিটি কেন্দ্রে পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারের উপস্থিতি বেশি দেখা গেছে।

ভোটার ছাড়া ভোটকেন্দ্র চত্বরে প্রার্থীদের সমর্থকরা প্রবেশ করতে পারছেন না। খুবই কড়াকড়ির মধ্যে দিয়ে ভোট গ্রহণ চলছে।

বিজ্ঞাপন

প্রধান ফটকের বাইরে প্রার্থীদের সমর্থকরা তার পছন্দের প্রার্থীর জন্য ভোট চাইছে। এসব জায়গায় নৌকার প্রার্থী গোলাম দস্তগীর গাজীর (বীর প্রতীক) সমর্থকদের উপস্থিতি লক্ষণীয়।

এ বছর নতুন ভোটার হয়েছেন দাউদপুর ইউনিয়নের দেবই গ্রামের মুরাদ। ভোট গ্রহণের শুরুতেই আনন্দ উল্লাস নিয়ে ভোট দেন মুরাদ। মুরাদ মোটরবাইক মেকানিক। নৌকা মার্কায় ভোট দিয়ে নিজেকে ধন্য মনে করেছেন বলে সারাবাংলাকে জানিয়েছেন তিনি।

এছাড়া সকাল ৮টা বাজতে না বাজতেই গোলাকান্দাইল ইউনিয়নের টেংরারটেক সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোটগ্রহণ শুরু হয়। এই বিদ্যালয়ে নারী ও পুরুষ উভয় ভোটাররাই ভোট দিতে পারছেন। তবে লাইনে দাঁড়িয়ে থাকা ভোটারদের মধ্যে নারীদেরই ভিড় বেশি।

প্রিজাইডিং অফিসার ইমন সরকার বলেন, সকাল থেকে নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। সব দলের পোলিং এজেন্ট আছে।

সারাবাংলা/এসবি/এএইচএইচ/এমও

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন