বিজ্ঞাপন

ভোটে উৎসবমুখর নারায়ণগঞ্জ-১ আসন, সহিংসতার আশঙ্কা নৌকা প্রার্থীর

January 7, 2024 | 10:33 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ আসনের বিভিন্ন কেন্দ্রে উৎসবমুখর পরিবেশে চলছে ভোটগ্রহণ। রোববার (৭ জানুয়ারি) সকালের দিকে উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের সংখ্যা বাড়তে শুরু করেছে।

বিজ্ঞাপন

এদিন, সকাল সোয়া আটটার দিকে রূপগঞ্জের রূপসী নিউ মডেল স্কুল অ্যান্ড কলেজে ভোট দেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক)।

ভোটের পরিবেশ সুষ্ঠু উল্লেখ করে গোলাম দস্তগীর গাজী বলেন, ‘কয়েকজন সন্ত্রাসী মুড়াপাড়া, কাঞ্চনসহ বেশ কয়েকটি কেন্দ্রে হিন্দু ভোটারদের আসতে দিচ্ছে না।’ তিনি প্রশাসনের কাছে ওই সব সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি জানিয়েছেন।


এদিকে কেটলি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী শাহজাহান ভুঁইয়ার বিরুদ্ধে ভোটারদের মাঝে টাকা বিলি করার অভিযোগ তুলেছেন তৃণমূল বিএনপির মহাসচিব তৈমুর আলম খন্দকার। তবে সুষ্ঠু পরিবেশে ভোট দিতে পেরে খুশি ভোটাররা।

বিজ্ঞাপন

রোববার (৭ জানুয়ারি) নারায়ণগঞ্জ-১ আসনের রূপগঞ্জের রূপসী নিউ মডেল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র ঘুরে এসব তথ্য জানা গেছে।

দেখা গেছে, সকাল আটটায় ভোটগ্রহণ শুরু হয়। তবে সকালের দিকে ভোটারদের উপস্থিতি কম ছিলো। বেলা বাড়ার সঙ্গে ভোটারদের সংখ্যাও বাড়তে থাকে। সকাল সোয়া আটটায় সমর্থকদের সঙ্গে নিয়ে ভোট দিতে আসেন আওয়ামী লীগের প্রার্থী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক)।

ভোট দিয়ে তিনি সাংবাদিকদের বলেন, ‘ভোটের পরিবেশ এখন পর্যন্ত ঠিকাছে। তবে মুড়াপাড়া ভোটকেন্দ্রে আমার হিন্দু ভোটাররা আসতে পারছেন না। কাল রাত থেকে তাদের আটকে দেওয়া হয়েছে, তাদের হুমকি দেওয়া হয়েছে। কিছু সন্ত্রাসী আছে সেখানে। স্থানীয় কাউন্সিলর জব্বার হিন্দু ভোটারদের বিভ্রান্ত করছে এবং ভোটারদের কেন্দ্রে যেতে নিষেধ করেছেন। এমন সন্ত্রাসী রয়েছে কাঞ্চন, নওড়াতেও।’ ভোটের পরিবেশ সুষ্ঠু রাখতে এসব সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি জানান তিনি।

বিজ্ঞাপন

এদিকে একই অভিযোগ করেন তৃণমূল বিএনপির মহাসচিব তৈমুর আলম খন্দকার। তিনি ভোটকেন্দ্র পরিদর্শনে এসে বলেন, ‘শুনেছি কেটলি প্রতীকের প্রার্থী ভোটারদের টাকা দিয়েছে। এটা সুষ্ঠু ও সুশৃঙ্খল ভোটের অন্তরায়।’

ভোট থেকে সরে দাঁড়াবেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমরা শুরু থেকেই বলে আসছি যে, আমরা যেহেতু দাঁড়িয়েছি সেহেতু আমি শেষ পর্যন্ত নির্বাচনে থাকবো। দেখবো মাননীয় প্রধানমন্ত্রী কতটুকু তার কথা রক্ষা করেন।’

তিনি আরও বলেন, ‘ভোটের পরিবেশ ও শৃঙ্খলা বজায় রাখার জন্য প্রশাসনকে আরও কঠোর হতে হবে।’

বিজ্ঞাপন

এই কেন্দ্রে ৪ হাজার ভোটার রয়েছেন। সাধারণ ভোটাররা বলছেন, তারা সুষ্ঠু এ শান্তিপূর্ণ পরিবেশে কোনো ভয়ভীতি ছাড়াই ভোট দিতে পেরেছেন।

ভোটার আবুল কালাম সারাবাংলাকে বলেন, ‘এবার এই আসনে তিনজনই বাঘা প্রার্থী। তবে বর্তমান এমপি গোলাম দস্তগীর গাজী যে উন্নয়ন করেছেন তা আগে কখনও হয়নি। সেজন্য তার দিকেই ভোটের পাল্লা ভারি।’

আরেক ভোটার বজলুর রহমান বলেন, ‘গাজী সাহেবের কাছে কখনও কিছু চাইনি, দরকার হয়নি। তবে তাকেই ভোট দিয়েছি। তিনি বীর মুক্তিযোদ্ধা। তিনি মন্ত্রী। আমরা চাই এমন ভদ্র মানুষের হাতেই রূপগঞ্জের দায়িত্ব থাকুক।’

সারাবাংলা/জেআর/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন