বিজ্ঞাপন

ভোট দেওয়া আমার অধিকার, বললেন শতবর্ষী লেবাচন্দ্র

January 7, 2024 | 1:02 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ভাইস্তার কাধে চড়ে ভোট দিতে এসেছিলেন ১০৫ বছরবয়সী লেবাচন্দ্র ঋষি। দেশের নাগরিক হওয়ায় নৈতিক দায়িত্ব থেকেই তিনি ভোট দিতে এসেছিলেন। তিনি বলেন, দেশ আমার। ভোট দেওয়া আমার অধিকার। আমি তো দেশের নাগরিক।

বিজ্ঞাপন

রোববার (৭ জানুয়ারি) জুরাইন আদর্শ বালক বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট দিতে এসে তিনি এসব কথা বলেন। এই কেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। ১১৫ বছর বয়সী ভোটারকে এই কেন্দ্র ভোট দিতে দেখা গেছে।

লেবাচন্দ্র বলেন, দেশ আমার। ভোট দেওয়া আমার অধিকার। ভোট দিতে ভালো লাগে। আমি দেশের না? তিনি আরও বলেন, পাকিস্তান আমল থেকে ভোট দেই। সব সময় ভোট দিয়ে আসছি। এবারও ভোট দিতে এসেছি।

ঢাকা-৪ আসনের বিভিন্ন ভোট কেন্দ্রে ভোটারদের দীর্ঘ লাইন দেখা গেছে। অনেকেই ভোট শুরু হওয়ার আগে থেকেই লাইনে অপেক্ষা করছেন। এই আসনের জুরাইন আদর্শ বালক বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোটার উপস্থিত ছিলো উপচে পড়া৷ দীর্ঘ লাইনে অপেক্ষা করছিলেন বহু ভোটার। তবে আরও কয়েকটি কেন্দ্রে ভোটার উপস্থিতি কিছুটা কম। রোববার (৭ জানুয়ারি) জুরাইনের বেশ কয়েকটি কেন্দ্র ঘুরে এমন চিত্র দেখা গেছে।

বিজ্ঞাপন

জুরাইন সরকারি বালক বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে দেখা গেছে, ভোট দিতে ভোটারদের দীর্ঘ লাইন। সকাল পৌনে নয়টায় দিকে কয়েকশ মানুষকে লাইনে অপেক্ষা করতে দেখা গেছে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ভোটার স্লিপ দেখে ভোটার নিশ্চিত হলেই কেন্দ্রে প্রবেশ করতে দেখা গেছে। এই কেন্দ্রে উৎসবমুখর পরিবেশে ভোট হচ্ছে। জুরাইন আদর্শ বালক বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আবদুল্লাহ আল মামুন সারাবাংলাকে বলেন, এই কেন্দ্রে ভোটার ২ হাজার ৫০৪ জন। সকাল ১০টা পর্যন্ত ভোট পড়েছে ১৭০টি। ভোটার উপস্থিত উৎসাহব্যাঞ্জক।

জুরাইন আশ্রাফ মাস্টার উচ্চবিদ্যালয়, আব্দুর রউফ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও পূর্ব জুরাইন আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোটারদের উপস্থিতি চোখে পড়ার মতো ছিলো। জুরাইন সরকারি বালক বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের পাশেই এই আসনের ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আওলাদ হোসেনর বাড়ি। এই কেন্দ্রেই তার ভোট দেওয়ার কথা রয়েছে। ফলে পাশের বেশ কয়েকটি কেন্দ্রের চেয়ে এই কেন্দ্রে ভিড় বেশি।

বিজ্ঞাপন

ঢাকা-৪ আসনে ৯ জন প্রার্থী রয়েছেন। প্রতিদ্বন্ধিতা করছেন- আওয়ামী লীগের নৌকা প্রতীকে সানজিদা খানম, মিনার প্রতীকে ইসলামী ঐক্যফ্রন্টের শাহ আলম, লাঙল প্রতীকে জাতীয় পার্টির সৈয়দ আবু হোসেন বাবলা, সোনালী আঁশ প্রতীকে তৃণমূল বিএনপির রফিকুল ইসলাম, হাতঘড়ি প্রতীকে কল্যাণ পার্টির ইয়াছিন হোসেন, ডাব প্রতীকে বাংলাদেশ কনগ্রেসের সোহেল, ছড়ি প্রতীকে মুক্তিজোটের সোহেল আহম্মেদ সোহেল, ঈগল প্রতীকে স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ মনির হোসেন ও ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আওলাদ হোসেন। এই আসনে মোট ভোটার ২ লাখ ৫৪ হাজার ৫৮৪ জন। তৃতীয় লিঙ্গের ভোটার ৫ জন।

সকাল ১০টা ১০ মিনিটে জুরাইন আশ্রাফ মাস্টার উচ্চবিদ্যালয়ে নারী কেন্দ্রে ভোট দেন ঢাকা-৪ আসনের নৌকার প্রার্থী সানজিদা খানম। অপর প্রতিদ্বন্ধী স্বতন্ত্র প্রার্থী আওলাদ হোসেনের দুপুরের পর ভোট দেওয়ার কথা রয়েছে। আর জাতীয় পার্টির প্রার্থী সৈয়দ আবু হোসেন বাবলা এই আসনের ভোটার নয়। মূলত এই আসনে প্রতিদ্বন্ধিতা হবে এই তিনজনের মধ্যে। বলা হচ্ছে, এই আসনে নৌকা, ট্রাক ও লাঙ্গলের ত্রিমুখী লড়াই চলছে।

সারাবাংলা/ইএইচটি/এজেডএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন