বিজ্ঞাপন

ঢাকা-১৪: বেলা বাড়ার সঙ্গে বাড়ছে ভোটারদের উপস্থিতি

January 7, 2024 | 3:17 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: শীতের সকালে ভোটারের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে ভোটারের উপস্থিতি। আগের দিন পর্যন্ত শঙ্কা থাকলেও শেষ মুহূর্তে নির্ভয়ে ভোট দিতে আসছেন সাধারণ ভোটাররা।

বিজ্ঞাপন

সরেজমিন ঢাকা-১৪ আসনের গাবতলীর বাগবাড়ি, কল্যাণপুর, মিরপুর ও পাইকপাড়াসহ বিভিন্ন এলাকার ভোটকেন্দ্র ঘুর দেখা গেছে এমন চিত্র।

মিরপুরের গাবতলী বাগবাড়ি প্রাথমিক বিদ্যালয় ভেটেকেন্দ্রে সকাল ৮ থেকে ১০টা পর্যন্ত ভোট ২ হাজার ৬৭৩ ভোটের মধ্যে ভোট পড়েছে ৪৫০টি বলে জানিয়েছেন পিজাইডিং অফিসার। একই স্কুলের আরেক কেন্দ্রে ২ হাজার ৭৮টা ভোটের মধ্যে পড়েছে ভোট পড়েছে ২৫০টি। ভোট কেন্দ্রের বাইরেও প্রচুর জনসমাগম রয়েছে। ভোটারদের কাছে শেষ মুহূর্তে নিজ প্রার্থীর পক্ষে ভোট চাচ্ছেন কেউ কেউ।

বাগবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোটকেন্দ্রে মেয়ের সহায়তায় হুইল চেয়ারে আসা মরিয়ম নামে এক বৃদ্ধা সারাবাংলাকে বলেন, ‘আমি খুব অসুস্থ। তারপরও ভোট দিতে এসেছি। আমার কোমর অপরেশন হয়েছে। তাই জন্য আমি হুইল চেয়ারে এসেছি। কারণ ভোট একটা আমানত। আমি এই আমানতের খিয়ানত করতে চাই না।’

বিজ্ঞাপন

দারুস সালাম সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে ২ হাজার ৭৭১ জন ভোটারের মধ্যে সকাল ১০টা পর্যন্ত ভোট দিয়েছে ১৮১ জন। একইসঙ্গে কল্যাণপুর ও গাবতলী এলাকাসহ আরও কয়েকটি ভোট কেন্দ্রে ঘুরে একই অবস্থা দেখা গেছে।

সূত্র জানায়, ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৭ থেকে ১২ নং ওয়ার্ড এবং সাভার উপজেলার কাউন্দিয়া ইউনিয়ন নিয়ে গঠিত ঢাকা-১৪ আসন। এ আসরনের মোট ভোটার সংখ্যা ৪ লাখ ১৮ হাজার ২১৭ জন। এর মধ্যে পুরুষ ২ লাখ ১৩ হাজার ৪৬৯ জন এবং মহিলা ২ লাখ ৪ হাজার ৭৪৪ জন এবং হিজরা রযেছে ৪ জন। ঢাকা-১৪ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিভিন্ন রাজনৈতিক দল ও স্বতন্ত্র মিলে ১৩ জন। প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে মাইনুল হোসেন খান, জাসদের মশাল মার্কা আবু হানিফ, ন্যাশনালিস্ট ফ্রন্টের (বিএনএফ) টেলিভিশন মার্কা নিয়ে এ ওয়াই এম কামরুল ইসলাম এবং এনপিপির আম প্রতীক নিয়ে মাহমুব মোড়ল।

এছাড়া বাংলাদেশ সুপ্রিম পার্টির একতারা নিয়ে শাহজাদা সৈয়দ সাইফুদ্দিন আহমদ, স্বতন্ত্র দালান নিয়ে মোহাম্মদ মহিবুল্লাহ, ট্রাক নিয়ে সাবিনা আক্তার তুহিন, ঈগল নিয়ে রাসেল, রকেট নিয়ে মোহাম্মদ এমরুল কায়েস খান, কেটলি নিয়ে লুৎফর রহমান, জাতীয় পার্টির লাঙ্গল নিয়ে আলমাস উদ্দিন, তৃনমূল বিএনপির সোনালী আঁশ নাজমুল ইসলাম এবং মুক্তিজোট থেকে ছড়ি মার্কা নিয়ে প্রতিদ্বান্দ্বিতা করছেন আসিফ হোসে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেজে/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন