বিজ্ঞাপন

মেসির ছন্দে বিশ্বকাপ জিতবে আর্জেন্টিনা

December 19, 2017 | 3:08 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

রাশিয়া বিশ্বকাপে উঠলেও এবার ফেবারিটের তকমা নেই আর্জেন্টিনার গায়ে। কারণটাও বেশ যুতসই। বাছাইপর্বে এই দেশটি উঠেছে খুঁড়িয়ে খুঁড়িয়ে। তবে, দলপতি লিওনেল মেসির হাত ধরেই এবারের বিশ্বকাপ জিতবে আর্জেন্টাইনরা-এমনটি মনে করেন সাবেক তারকা কিংবদন্তি ফুটবলার হুয়ান রোমান রিকেলমে।

বাছাইপর্বের সবশেষ ম্যাচে ইকুয়েডরকে হারিয়ে রাশিয়ার টিকিট কাটে আর্জেন্টিনা। জীবন-মরণ ম্যাচে মেসি হ্যাটট্রিক করেন।

জাতীয় দলের জার্সিতে ৫১ ম্যাচ খেলা সাবেক আর্জেন্টাইন মিডফিল্ডার রিকেলমের মতে, মেসি ছন্দে থাকলে কোনো কিছুই অসম্ভব নয়। আসন্ন মেগা ইভেন্টের ‘ডি’ গ্রুপে আর্জেন্টিনার প্রতিপক্ষ আইসল্যান্ড, ক্রোয়েশিয়া এবং নাইজেরিয়া।

বিজ্ঞাপন

রিকেলমে জানান, ‘আমরা আশা করতে পারি আমরা বিশ্বকাপ জিতবো। বর্তমান স্কোয়াডের খেলোয়াড়রা দারুণ ছন্দে আছে। আর মেসি তো দুর্দান্ত। আশা করছি আমরা ভালো করব, ছেলেদের বোঝাপড়া ভালো থাকবে, সর্বোপরি মেসি ভালো খেলবে। মেসি ভালো খেললে আর্জেন্টিনার জেতার অনেক সুযোগ থাকবে। যদি সে ভালো খেলে তো কোনো কিছুই ঝামেলা নয়, অসম্ভব নয়।’

১০ নম্বর জার্সিতে মেসির পূর্বসূরি রিকেলমে ২০১০ বিশ্বকাপের আগে কোচ দিয়েগো ম্যারাডোনার সঙ্গে বিবাদে জড়িয়ে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেন। অনেক ঝামেলা পেরিয়ে এবার আর্জেন্টিনার কোচ হিসেবে দায়িত্ব নিয়েছেন জর্জ সাম্পাওলি।

রিকেলমে যোগ করেন, ‘আমি সাম্পাওলিকে জানিনা। এটাই গুরুত্বপূর্ণ ভালো কোচের অধীনে আর্জেন্টিনা এবার বিশ্বকাপ জিততে পারে। আমরা শিরোপার উদযাপন চাই। এটা গুরুত্বপূর্ণ, যেমনটা গুরুত্বপূর্ণ মেসির ছন্দে থাকা আর দলকে তার ওপর নির্ভর করা। আমরা ভাগ্যবান যে মেসির মতো খেলোয়াড় আমাদের দেশের জার্সিতে খেলছে। আমি মনে করি মেসিই বিশ্বসেরা ফুটবলার।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি/১৯ ডিসেম্বর ২০১৭

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন