বিজ্ঞাপন

‘প্রথম ৭ ঘণ্টায় ২৬ শতাংশ ভোট পড়েছে’

January 7, 2024 | 4:13 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলম বলেছেন, সকাল ৮টায় ভোট শুরুর পর থেকে বেলা তিনটা পর্যন্ত (সাত ঘণ্টায়) সারাদেশে মোট ভোট পড়েছে ২৬ শতাংশ।

বিজ্ঞাপন

রোববার (৭ জানুয়ারি) বিকেলে সাড়ে তিনটায় রাজধানী আগারগাঁও নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে আয়োজিত সাংবাদিকদের তিনি এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এ পর্যন্ত সাতটি কেন্দ্রে ভোট বাতিল হয়েছে এবং ১৫ ব্যক্তিকে জাল ভোট দেওয়া কিংবা জাল ভোটে সহায়তা করার জন্য বিভিন্ন মেয়াদে শাস্তি বা দণ্ড দেওয়া হয়েছে। এর মধ্যে প্রিসাইডিং অফিসার ও সহকারী প্রিসাইডিংসহ যারা জাল ভোট প্রদান করতে গেছেন তারাও রয়েছেন।

ছোটখাটো ৩০/৩৫ জায়গায় ভোট কেন্দ্রের বাইরে ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে। কোথাও আমাদের পুলিশের গাড়িতে ইট মেরে গ্লাস ভাঙা হয়েছে। কোথাও ভোট কেন্দ্রের পাশে ককলেট বিস্ফোরণ হয়েছে। আপনাদের মিডিয়ার মাধ্যমে জানতে পেরেছি।

বিজ্ঞাপন

এছাড়া আমাদের দুইজন প্রিসাইডিং অফিসার দায়িত্ব পালন করার সময় মারা গেছেন। গতরাতে দায়িত্বপালনকালে হার্ট অ্যাটাক করে একজন মারা যান। আজকে জামালপুরে আরেকজন হার্ট অ্যাটাক করে মারা গেছেন।

তিনি বলেন, এই পর্যন্ত অনাকাঙ্ক্ষিত ঘটনায় একজনের প্রাণহানি ঘটেছে। যেটা নিয়ে আইনশৃঙ্খলাবাহিনী তদন্ত করছে, তদন্ত শেষে প্রকৃত ঘটনা জানাতে পারব।

তিনি আরও বলেন, বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে, ভোট গ্রহণ শেষে পুরো কমিশন অনুষ্ঠানিকভাবে ব্রিফ করবেন। এছাড়া মাগরিবের পর থেকে আপনাদের ফলাফল জানাতে পারব।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/এনইউ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন