বিজ্ঞাপন

দ্বাদশ সংসদ নির্বাচনে জনগণের বিজয় হয়েছে: কাদের

January 7, 2024 | 7:31 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জনগণের বিজয় হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বিজ্ঞাপন

নির্বাচনে ভোট দেওয়ায় দেশের জনগণের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন তিনি বলেন, আমরা সবচেয়ে বেশি যাদের কাছে কৃতজ্ঞ তারা হলেন বাংলাদেশের জনগণ। এই নির্বাচনের মাধ্যমে সারা বিশ্বের মানুষ বাংলাদেশের জনগণের বিজয় প্রত্যক্ষ করেছে।

রোববার (৭ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে এক ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, আমাদের পার্টির প্রধান জাতির পিতার কন্যা প্রমাণ করে দেখিয়েছেন সরকারপ্রধান হয়েও স্বাধীন নিরপেক্ষ কমিশনের অধীনে সংবিধানের বিধান অনুযায়ী কিভাবে একটা গ্রহণযোগ্য নির্বাচন করতে হয়। আজ সকলে তা পর্যবেক্ষণ করেছেন। একটা সফল সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য সর্বাত্মক সহযোগিতা করা, নির্বাচন কমিশনকে যথাযথ ফ্যাসিলেটেড করা, কো-অপারেশন দিয়ে শেখ হাসিনা অন্যান্য দৃষ্টান্ত স্থাপন করেছেন।

বিজ্ঞাপন

এজন্য আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দলের পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নির্বাচনে আওয়ামী লীগ কখনও সহিংসতা চায় না বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের। পাশাপাশি এই নির্বাচনে গণমাধ্যমের খবরে সারাদেশে সর্বমোট ৩৭টি সহিংসতার খবর পেয়েছি বলেও অবহিত করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, জনগণ তাদের পছন্দমতো প্রার্থীদেরকে ভোট দিয়েছে। ভোট প্রদানে কোনও প্রকার ভয়-ভীতি বা হস্তক্ষেপ হয়নি। এই নির্বাচন গণতান্ত্রিক অগ্রযাত্রা থেকে শক্তিশালী করবে।

বিজ্ঞাপন

বিএনপির ভোট বর্জনের বিষয়ে তিনি বলেন, এই নির্বাচনের মধ্য দিয়ে জনগণ তাদের প্রত্যাখ্যান করেছে। তারা গণতন্ত্রকে হত্যা করেছে। হরতাল-অবরোধ দিয়ে অগ্নিসন্ত্রাস করেছে।

নির্বাচনে অংশ না নিয়ে বিএনপি-জামায়াত অগ্নিসংযোগ-সন্ত্রাস করেছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, নির্বাচন বানচালের অপচেষ্টায় অতীতে হরতাল-অবরোধ দিয়েছে, সহিংসতা করেছে। অপরাজনীতির কুচক্রে তারা আটকে গেছে। এই নির্বাচনে অংশ নেওয়ার মধ্যমে জনগণ বিএনপি-জামায়াতকে প্রত্যাখ্যান করেছে।

ব্রিফিংয়ে দলের অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/এনইউ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন